০৯:১২ এএম | টাঙ্গাইল, রোববার, ২৩ জুন ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে তিনজন নতুন, একজন পুনরায় চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৬ জুন ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে চারটি উপজেলা পরিষদের নির্বাচন বুধবার অনুষ্ঠিত হয়েছে। এতে জেলার সখীপুর উপজেলায় চেয়ারম্যান পদে অধ্যক্ষ সাঈদ আজাদ, বাসাইল উপজেলায় কাজী অলিদ ইসলাম, মির্জাপুর উপজেলায় তাহরীম হোসেন সীমান্ত ও গোপালপুর উপজেলায় কেএম গিয়াস উদ্দিন বিজয়ী হয়েছেন। বুধবার (৬ মে) রাতে নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন। 

সখীপুর উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বোয়ালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাঈদ আজাদ (আনারস) প্রতীকে ৩৭ হাজার ৭৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কৃষক শ্রমিক জনতা লীগের মনোনীত (গামছা) প্রতীকের প্রার্থী সাবেক পৌর মেয়র ও কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সজীব ১৯ হাজার ৪১২ ভোট পেয়েছেন। এছাড়াও উপজেলা পরিষদের ২ বারের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার (কাপ-পিরিচ) প্রতীকে ১৫ হাজার ৯৭৯ ভোট পেয়েছেন, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সাবেক সদস্য আলমগীর হোসেন চান (মোটরসাইকেল) প্রতীকে ৮ হাজার ৭৩৩ ভোট পেয়েছেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি (বহিষ্কৃত) ফারুক হোসেন (ঘোড়া) প্রতীকে ৮ হাজার ২০১ ভোট পেয়েছেন ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম রাসেল (হেলিকপ্টার) প্রতীকে ৩ হাজার ৭৮৬ ভোট পেয়েছেন।  

বাসাইল উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলাম (আনারস) প্রতীকে ২৮ হাজার ৮৫৪ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম (দোয়াত কলম) প্রতীকে ১৭ হাজার ৬৫৯ ভোট পেয়েছেন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মতিউর রহমান গাউস (মোটরসাইকেল) প্রতীকে ১২ হাজার ৬৪০ ভোট পেয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান (হেলিকপ্টার) প্রতীকে ২ হাজার ৯৭১ ভোট পেয়েছেন ও আওয়ামী লীগ নেতা সালাউদ্দিন  (ঘোড়া) প্রতীকে ১ হাজার ৯৯০ ভোট পেয়েছেন। 

মির্জাপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রয়াত এমপি একাব্বর হোসেনের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত (আনারস) প্রতীকে ৫৫ হাজার ৬৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এস এম মোজাহিদুল ইসলাম মনির (কাপ পিরিচ) প্রতীকে ৩১ হাজার ৮৮৪ ভোট পেয়েছেন। এছাড়াও জেলা বিএনপির সাবেক সদস্য ও বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ফিরোজ হায়দার খান (মোটরসাইকেল) প্রতীকে ২১ হাজার ৬৬৪ ভোট পেয়েছেন। 

গোপালপুর উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কেএম গিয়াস উদ্দিন (দোয়াত-কলম) প্রতীকে ভোট পেয়েছেন ৩৩ হাজার ৫১ ভোট পেয়ে হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আইয়ুব খান (হেলিকপ্টার) প্রতীকে ৯ হাজার ৫৪৪ ভোট পেয়েছেন। এছাড়াও আব্দুল মোমেন (ঘোড়া) প্রতীকে ২ হাজার ৭৬৮ ভোট পেয়েছেন, শামসুল আলম (আনারস) প্রতীকে ২ হাজার ২৮ ভোট পেয়েছেন, মাহমুদুল হাসান (কাপ পিরিচ) প্রতীকে ৯৫৭ ভোট পেয়েছেন ও খায়রুল ইসলাম (মোটরসাইকেল) প্রতীকে ২৭৫ ভোট পেয়েছেন। তিনি সাংবাদিক সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ান। 

এর আগে শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। নির্বাচনে ২০ জন চেয়ারম্যান প্রার্থী, ১৩ জন ভাইস চেয়ারম্যান ও ১১ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৮ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে বাসের ধাক্কায় লেগুনা চালক নিহত মির্জাপুরে ঝিনাই নদীর ভাঙনের কবলে ধর্মীয় স্থাপনাসহ শতাধ বাসাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু প্রাইভেটকার-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৮ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আ.লীগের প্রস্তুতিমূলক সভা দেশের প্রতিটি নাগরিকের কথা চিন্তা করেন প্রধানমন্ত্রী : টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ গোপালপুরের প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ ভূঞাপুরে বাড়ছে কিশোর গ্যাংয়ের উৎপাত, প্রতিরোধে এলাকাবাস আগুনে পুড়ল দোকানপাট, পৌনে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ "টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষ এক বিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সেনাবাহিনী প্রস্তু মসজিদে মাইকিং করে হামলা, নিহত ১ নাগরপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি