০৪:৪৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিড়ি শিল্পের উপর ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৩ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

প্রস্তাবিত ২০২০-২১ অর্থ বছরের বাজেটে বিড়ি শিল্পের উপর বৈষম্যমূলক ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে ৬দফা দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শনিবার বাংলাদেশ বিড়ি শ্রমিক ও কর্মচারী ঐক্য পরিষদের উদ্যেগে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

কর্মসূচীটি বাস্তবায়নের অনুমোদন না থাকায় পরে পুলিশ এসে মানববন্ধন স্থগিত করে দেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, প্রস্তাবিত বাজেটে প্রতি প্যাকেট বিড়িতে ট্যাক্স বৃদ্ধি করা হয়েছে ৪ টাকা। অপরদিকে কমদামী সিগারেটের প্রতি প্যাকেটে দাম বৃদ্ধি হয়েছে মাত্র ২টাকা। সিগারেটের চেয়ে বিড়িতে প্যাকেট প্রতি ২টাকা বেশি বিড়ি শিল্পের উপর চরম বৈষম্যমূলক আচরণ বলেও তারা অভিযোগ করেন।

বিড়ি শ্রমিকদের মজুরী বৃদ্ধি, ট্যাক্স প্রত্যাহার, কমদামী ও বেশী দামী সিগারেটের মূল্য বৃদ্ধি, নকল বিড়ির ব্যবসা বন্ধ, ভারতের ন্যায় দেশের বিড়ি শিল্পের সুরক্ষা আইন বাস্তবায়নসহ করোনা পরিস্থিতিতে এবং ভবিষ্যতে বিকল্প কর্মসংস্থান তৈরী না করে বিড়ি শিল্পের ক্ষতি হয় এমন উদ্যেগ না নেওয়ার দাবি জানানো হয়।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি