০৪:০২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভবন নির্মানের নামে মৃত্যু ফাঁদ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠছে উঁচু ভবন কিন্তু অধিকাংশ ভবন নির্মানে নিরাপত্তার বালাই নেই। প্রতিনিয়তই ঘটছে দূর্ঘটনা। টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী গার্লস স্কুল পুকুরপাড় রোডে তৈরি হচ্ছে বহুতল ভবন।

নির্মান কাজে নেই নিরাপত্তা ব্যবস্থা। প্রায়ি ঘটছে দুর্ঘটনা। কিছুদিন আগেও একজনের মৃত্যু হয়েছে টাকার বিনিময়ে হয়েছে মীমাংসা ।

এছাড়াও একাধিক মানুষের ওপরে ফেলেছে ইট, কাঠ,বাঁশ, রড, সিমেন্ট নির্মাণ সামগ্রী তবু টনক নড়েনি ভবন কর্তৃপক্ষের।  প্রভাব খাটিয়ে মানুষের নিরাপত্তার কথা চিন্তা না করেই কাজ করছে ভবনটির। 

চিত্রশিল্পী  রাজন বলেন, আমি ভবনটির পাশের স্কুলের দেয়ালে ছবি আঁকছিলেলাম এসময় আমার ওপরে একটি ইট পরে একটুর জন্য প্রাণে বেঁচে যাই।

পাশের ভবন শিশুদের স্কুল। নওশাদ রানা সানভী স্কুলটির পরিচালনা করেন। তিনি বলেন নির্মাণ সামগ্রী ফেলে নিয়মিত অত্যাচার করছে ভবনটি থেকে । শিশু ও অভিভাবকদের ওপরে নির্মাণ সামগ্রী ফেলে বারবার। অভিযোগ জানালেও তোয়াক্কা করেনা। এছাড়া স্কুল ভবেনের মালিকের স্ত্রীর ওপরেও রড পড়েছে ও নির্মাণ সামগ্রী ফেলে স্কুলের জানালাও ভেঙ্গেছে একাধিক  বার।

সাইট ইঞ্জিনিয়ার আবুল কালাম বলেন, শ্রমিকের গাফিলতিতে এধরনের ঘটনা ঘটেছে শ্রমিক পরির্বতন করে কাজ করব। আজ কাজ বন্ধ করে দিয়েছি।

ভবনের মালিক পক্ষ শাহজালাল ইসলামী ব্যাংকের ম্যানেজার  আব্দুল খালেক বলেন,  সেপ্টি দেয়া আছে আরো সতর্ক ব্যবস্থা নেয়া হবে । এর আগে শ্রমিক মারা গিয়েছে ওটা তাদের ভুলের কারনে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি