০৩:২৪ এএম | টাঙ্গাইল, রোববার, ৩ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবৈধ বানিজ্যিক ভবন নির্মানের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১২ ফেব্রুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল চত্বরে অবৈধভাবে ব্যাক্তিগত ও বেসরকারী একটি বানিজ্যিক ভবন নির্মানের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী ও সাধারন মানুষ এ মানববন্ধন কর্মসুচি পালন করে। 

সোমবার দুপুরে হাসপাতাল চত্বরে এ কর্মসুচি পালন করা হয়। তারা অবিলম্বে অবৈধ বানিজ্যিক ভবন অপসারণের দাবি জানান। তা না হলে বৃহত্তর কর্মসুচির ডাক দেয়ার ঘোষনা দেয়া হয়।
 
মানববন্ধনে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক মোখলেসুর রহমান অভিযোগ করেন, হাসপাতালের প্রবেশ মুখে এ ধরনের একটি বানিজ্যিক ভবন নির্মানে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কোন অনুমতি নেয়া হয়নি। সম্পুর্ন অবৈধভাবে এ ভবনটি নির্মান করা হচ্ছে। যা রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত করবে। এ ভবন নির্মানের ফলে হাসপাতালে প্রবেশের রাস্তাটি চিরতরে সংকুচিত হয়ে যাবে। ফলে রোগী ও তার স্বজনদের যাতায়াত এমনকি হাসপাতালে কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটলে তা নিয়ন্ত্রনেও সমস্যা হবে। এছাড়াও বানিজ্যিক এ ভবনটি দালালদের আখরায় পরিনত হবে।
 
প্রসঙ্গত, হাসপাতাল চত্বরে একটি বানিজ্যিক ভবন নির্মানের জন্য জায়গা বরাদ্দ দিয়েছে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি। সেখানে একতলা ভবন নির্মাণ করছেন বরাদ্দ প্রাপ্ত এক ব্যবসায়ী। হাসপাতাল কর্তৃপক্ষ বরাদ্দ দিতে সম্মতি না দিলেও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি নিয়ম বহির্ভূতভাবে জায়গা বরাদ্দ দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

হাসপাতাল কর্তৃপক্ষের বাঁধা উপেক্ষা করে কমিটির সদস্যরা গত ১৩ নভেম্বর সভায় আবেদনকারী শিলা আনসারীর নামে ৭৫০ বর্গফুট জায়গা বরাদ্দ দেন। বরাদ্দের চুক্তিপত্রে দেখা যায়, বরাদ্দ প্রাপ্ত ব্যক্তিকে ১১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে পাকা স্থাপনা নির্মাণ করে নিতে বলা হয়েছে। ১২ বছর মেয়াদী এই বরাদ্দ চুক্তিতে মাসিক ভাড়া ধরা হয়েছে ২০ হাজার টাকা।

আপনার মন্তব্য লিখুন...

৯০ দশকের পর সিদ্দিক পরিবার ও খান পরিবার এক মঞ্চে  পোস্টমাস্টারের বিরুদ্ধে গ্রাহকের মুনাফার টাকা কম দেয়ার মির্জাপুরে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ৪  টাঙ্গাইলে মাদকের বিরুদ্ধে ম্যারাথন  মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী ধনবাড়ীতে জাতীয় বীমা দিবস পালিত মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত ৪ঘন্টা পর ঢাকার স‌ঙ্গে ট্রেন চলাচল স্বাভা‌বিক টাঙ্গাইলে কমিউটার ট্রেন ইঞ্জিন বিকল,উত্তর বঙ্গের সাথে য প্রথমবারের মতো প্রথম গ্রেডে উন্নীত হয়েছেন মাভাবিপ্রবির টাঙ্গাইলে পৌরসভার উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শু মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে চক্ষু শিবির ও সচেতনতামূলক নাগরপুরে গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বসে গরু-ছাগলের হাট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি