০৬:১০ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাসাইলে বখাটে বাঁধন ও প্রধান শিক্ষকের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৩ সেপ্টেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের বাসাইলে বখাটে বাঁধন ও লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মটরাতে মহাসড়ক অবরোধ করে এই মানববন্ধন করে এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, বখাটেদের ও প্রধান শিক্ষকের কারণে শান্তি পূর্ণভাবে বিদ্যালয়ে ছেলে মেয়ে পাঠাতে পারি না। ওসি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আকুল আবেদন ২৪ ঘন্টার মধ্যে প্রধান শিক্ষকসহ বখাটে বাঁধনকে দ্রুত গ্রেফতারের দাবি করছি। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে আমরা কঠোর ব্যবস্থা নিবো। আলীফা আক্তার জুঁইয়ের মতো আর কোনো শিক্ষার্থীর যেনো এমন মৃত্যু না হয়। বখাটেরা যেনো শিক্ষা ব্যবস্থা নষ্ট না করতে পারে। ডিসি ও এসপির কাছে আকুল আবেদন করছি বখাটে বাঁধন ও প্রধান শিক্ষককে দ্রুত গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হোক।

শিক্ষার্থীরা বলেন, বখাটেদের জন্য প্রধান শিক্ষক ব্যবস্থা নেননি। বিদ্যালয়ে যাওয়ার পথে বখাটে ছেলেরা আমাদের মেয়েদের বিরক্ত করে। প্রধান শিক্ষক কোনো ব্যবস্থা নেননি। আমরা বাধ্য হয়ে রাজপথে নেমেছি। আমরা চাই সঠিক বিচার হোক। আসামী বাধঁনের ফাঁসি হোক। প্রধান শিক্ষক বিদ্যালয় থেকে পদত্যাগ করুক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- হাবলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আজম, লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সুলতান, খন্দকার রিন্টু, বাবুল দেওয়ান, সাব্বির মিয়া, মুশফিকুর রহমান নয়ন সিকদার, আব্দুল আউয়াল খলিফাসহ প্রমুখ।

উল্লেখ্য, উপজেলার লৌহজং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আলীফা আক্তার জুঁইকে বিদ্যালয়ে যাওয়া-আসার পথে দীর্ঘদিন ধরে বাধন ওরফে পিচ্চি বাধন নামের এক বখাটে উত্ত্যক্ত করে আসছিল। সম্প্রতি উত্ত্যক্তের মাত্রা আরও বেড়ে যায়। মাঝে মধ্যে ওই ছাত্রীকে এসিড দিয়ে মুখ ঝলসে দেওয়ার হুমকিও দেওয়া হয়। বিষয়টি নিয়ে বুধবার (৩০ আগস্ট) বিকেলে বখাটে বাধনসহ তার পরিবার এবং ওই ছাত্রীসহ তার পরিবারকে ডেকে নেন বিদ্যালয়ের শিক্ষকরা। সেখানে বখাটে বাধনকে শাসিয়ে দেওয়া হয়। এসময় ওই ছাত্রীও বেশ অপমানিত হয়। এরপর বিদ্যালয় থেকে বাড়িতে ফেরার পরপরই ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে বাসাইল থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় ওই বখাটে ও শিক্ষকের বিরুদ্ধে বাসাইল থানায় মামলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি