০৬:৩৭ এএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতুর উপর দূর্ঘটনা, টোল আদায় বন্ধ রাখায় যানজট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উপর দূর্ঘটনার ফলে টোল আদায় বন্ধ ছিল। এতে সেতুর দুইপাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

সোমবার (১৪ ডিসেম্বর) মধ্যরাতে সেতুর ৫ নং পিলারের কাছে দূর্ঘটনা ঘটে। এতে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ৭টা পর্যন্ত যানজট লেগেছিল বঙ্গবন্ধু সেতুর দুইপাড়ে। ফলে টাঙ্গাইলের এলেঙ্গা হতে সিরাজগঞ্জের নলকা ব্রিজ পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে রাত থেকে সকাল পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এতে চরম দূর্ভোগে পরেছেন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।

এর প্রভাবে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু থেকে পৌলী পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার মহাসড়ক জুড়ে ঢাকাগামী পরিবহনের যানজট অব্যাহত রয়েছে। সত্যতা নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) ইফতেখার রোকন।

তিনি জানান, যানচলাচল স্বাভাবিক করতে তৎপর রয়েছে পুলিশ।

সেতু কর্তৃপক্ষ জানায়, ঘন কুয়াশার কারণে একদিকে পরিবহনের ধীরগতি অন্যদিকে সেতুর উপর দুর্ঘটনার ফলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ছিল এই যানজট। এরআগে সেতুতে টোল আদায় বন্ধ ছিল। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত খনেখনে বন্ধ ছিল সেতুর দুইপাড়ের টোল আদায়। এদিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে যানজটের কারণে ঢাকামুখী পরিবহনগুলো সেতুপূর্ব গোলচত্ত¡র থেকে ভ‚ঞাপুর হয়ে ঘুরে এলেঙ্গা দিয়ে ঢাকার দিকে যাচ্ছে। 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, সোমবার মধ্যরাত থেকে ঘন কুয়াশার বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত বন্ধ ছিল। এছাড়া রাতে সেতুর পশ্চিম পাড়ের অংশে ৫ নং পিলারে দূর্ঘটনা ঘটে। এতে মহাসড়কে পরিবহনের চাপ আরো বেড়ে যায়। তবে সকাল সাড়ে ৮টার পর থেকে মহাসড়কে যানচলাচল ধীরগতিতে চলছে। উত্তরবঙ্গগামী পরিবহনের চাপ না থাকলেও ঢাকামূখী পরিবহনের চাপ রয়েছে। 

তিনি আরো বলেন, ঢাকাগামী পরিবহনগুলো সারারাত সেতুর পশ্চিমের সিরাজগঞ্জের দিকে অবস্থান করছিল। এতে সেতু দিয়ে যানচলাচল শুরু হলে ঢাকামুখী পরিবহনের চাপ বেড়ে যায়। তবে বেলা বাড়ার সাথে সাথে যানচলাচল স্বাভাবিক হবে।

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অ গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি