১০:৪০ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলের জাকির কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য মনোনীত হয়েছেন টাঙ্গাইলের জহিরুল হক জাকির। তিনি কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের মাইজবাড়ী গ্রামের আব্দুল সালাম ও জরিনা বেগমের ছেলে। সম্প্রতি ২০১ সদস্য বিশিষ্ট যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।
 
জহিরুল হক জাকির রাজশাহী বিশ্ব্যবিদ্যালয়ের শের-ই-বাংলা হল শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক,  বিশ্ব্যবিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। ১৯৯০ সালে জন্মগ্রহণ করা জাকির স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তিনি ২০০৫ সালে এসএসসি, ২০০৭ সালে এইচএসসি, ২০১৩ সালে বিবিএ এবং ২০১৫ সালে এমবিএ পাশ করেন। বর্তমানে ঢাকায় বসবাস করে পেশা হিসেবে ব্যবসাকে বেঁছে নিয়েছেন। 

আওয়ামী পরিবারের সন্তান জহিরুল হক জাকির রাজশাহী বিশ্ব্যবিদ্যালয়ে ছাত্রলীগ করতে গিয়ে হামলা-মামলার শিকার হয়েছেন। তবুও আদর্শ থেকে বিন্দুমাত্র পিছপা হননি। প্রতিটি স্থানীয় ও জাতীয় নির্বাচনে নিজ এলাকায় ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং করছেন। রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি ওতোপ্রোতভাবে জড়িত। 

জহিরুল হক জাকির সম্পর্কে তার নিজ উপজেলার নেতাকর্মীরা বলেন, তিনি ছাত্রলীগের রাজনীতি করতে করতে যুবলীগের কেন্দ্রীয় নেতা হয়েছেন। আমরা অত্যন্ত আনন্দিত। তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। 

কেন্দ্রীয় যুবলীগের পদ পাওয়ার অনুভূতিতে জহিরুল হক জাকির সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, আওয়ামী লীগ মানে মুক্তি, শেখ হাসিনা মানে শক্তি।’ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ করেছিলাম। যুবলীগ এদেশের একটি ঐতিহ্যবাহী সংগঠন। আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। সেইসাথে আমাকে সদস্য মনোনীত করায় গণতন্ত্রের মানসকন্যা  শ্রদ্ধেয় জননেত্রী শেখ হাসিনা, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল ভাইয়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আপনার মন্তব্য লিখুন...

‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি