০৫:২৭ এএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সবুজ পৃথিবীর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ১ কোটি বৃক্ষরোপনের অংশ হিসেবে টাঙ্গাইলে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছ। 
  
বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চত্ত্বরে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। 

পরিবেশবাদী সংগঠন সবুজ পৃথিবী ও গ্রীনক্লাবের উদ্যোগে কর্মসূচির উদ্বোধন করেন প্রফেসর এ.এস.এম সাইফুল্লাহ। সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচলক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম। 

এছাড়াও উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ.কে.এম মহিউদ্দিন, প্রফেসর মাসুদার রহমান, প্রফেসর ড. আসাদুজ্জামান সিকদার ও প্রফেসর ড. মোহাম্মদ শাহীন উদ্দিন, সবৃজ পৃথিবীর সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ। বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ আবদুর রহমান। সবুজ পৃথিবীর উদ্যোগে এ কর্মসূচি চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। আমরা জানি জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের পরিবেশের ভারসাম্য দিন দিন নষ্ট হচ্ছে। 

বিলুপ্ত হতে চলেছে নানা ধরনের পশুপাখি, গাছপালা, আমাদের ফসলের বৈচিত্র্য। নানা ধরনের প্রাকৃতিক দূযোর্গে মানুষ আজবিপন্ন। অসময়ে বন্যা ও খড়া প্রতিনিয় তআমাদের কৃষি ও পরিবেশের উপর আঘাত হানছে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঔষধী, বনজ ও ফলজ বৃক্ষ রোপন করা হয়।ছাত্র-ছাত্রী ,অবিভাবক,সমাজের চিন্তাশীল ব্যক্তিদের সচেতনতায় আমরা রক্ষা পেতে পারি প্রাকৃকিক দূযোগ ও মহামারী থেকে।

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অ গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি