০৯:০১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ১১ ইউপি’র

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | |
, টাঙ্গাইল :

অনিয়ম আর স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবর অভিযোগ পাঠিয়েছে ১১ ইউপি চেয়ারম্যান।

গত মঙ্গলবার পত্রটি পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার এর সত্যতা নিশ্চিত করেছেন মগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আজহারুল ইসলাম।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, জিআর এর চাল ও টাকা ইউপি চেয়ারম্যানদের অগোচরে ইউপি সদস্য ও ব্যক্তির নামে ডিও দেয়া হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার ত্রাণের মাল উপজেলা চেয়ারম্যান নিজ নামে বিতরণ করে ইউপি চেয়ারম্যানের নিকট তালিকা ও মাস্টার রোল চায়। উপজেলা চেয়ারম্যান কর্তৃক বাই-সাইকেল বিতরণ প্রকল্পের বিষয়ে ইউপি চেয়ারম্যানগণ অবগত নয়।
 
করোনার জন্য প্রধানমন্ত্রী নগদ মানবিক প্রনোদনা অর্থ সহায়তায় উপকারভোগীর নাম অন্তর্ভুক্তির ক্ষেত্রে বড় ধরণের অনিয়ম ও স্বজনপ্রীতি করেছেন। তালিকা প্রণোয়নে ইউপি চেয়ারম্যানদের কোন ভূমিকা রাখার সুযোগ দেয়া হয় নাই। ২০১৯-২০ বছরের এডিবি ও রাজস্ব খাতের টাকা হতে প্রতি ইউনিয়নে ৪ লাখ টাকার পিআইসি ও ১০ লাখ টাকার কাজে টেন্ডার দিয়ে সুকৌশলে ইউপি চেয়ারম্যানদের নামে বরাদ্দকৃত টাকা তার ব্যক্তিগত লোক মারফত কোটেশনের/পিআইসির মাধ্যমে বাস্তবায়ন করেন।

উল্লেখ্য, তার নিজ ইউনিয়ন (করটিয়া) ৪৮ লাখ টাকার কাজ দিয়ে ২৮ লাখ টাকার কাজ পিআইসি দ্বারা বাস্তবায়ন করেন। যা সম্পূর্ণ নীতিমালা বর্হিভুত।

মন্ত্রণালয় হতে বিভাজনকৃত বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতা আর প্রতিবন্ধি ভাতার ১০% কেটে নিয়ে তার নিজস্ব লোক দ্বারা অনিয়মের মাধ্যমে বাস্তবায়ন করছেন। ভূমি হস্তান্তর কর ১% এর অর্থ নীতিমালা অনুযায়ী বন্টন করা হয় না। গত ২০১৯-২০ অর্থ বছরের হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ ৭ জুলাই বিতরণ করা হয় নাই। মন্ত্রণালয় হতে উপজেলার জন্য বরাদ্দপত্র সভায় উপস্থাপন না করে ইউপি চেয়ারম্যানদের টেলিফোনের মাধ্যমে প্রকল্প দেয়ার জন্য চাপ প্রয়োগ।

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার লক্ষ্যে উপজেলার অর্থায়নে গাড়ী ক্রয় করা হয়েছে যা ইউপি চেয়ারম্যানগণ অবগত নয়। এহেন কর্মকান্ডে প্রতিয়মান হয় যে ইউপি চেয়ারম্যানদেরকে নুন্যতম মূল্যায়ন করা হয় নাই।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী বলেন, ইউপি চেয়ারম্যানদের উথ্যাপিত অভিযোগগুলো বাস্তবায়নের দায়িত্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার। এতে তার অনিয়ম বা স্বেচ্ছাচারিতার কিছু নেই বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি