০৫:২৪ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শিক্ষক কল্যাণ তহবিলের টাকা নয়-ছয়ের অভিযোগে চেয়ারম্যানকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২১ ফেব্রুয়ারী ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির অধীনস্থ কল্যাণ তহবিলের চেয়ারম্যানের পদ থেকে তুলা মিয়াকে অব্যাহতি দেওয়া হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির কল্যাণ তহবিলের প্রায় সাড়ে ২৭ লাখ টাকা নয় ছয় করার অভিযোগে তাঁকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তুলা মিয়া উপজেলার কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয় সূত্রে জানা যায়, সমিতির হিসাব নিয়ে গঠিত নিরীক্ষা কমিটির (অডিট) প্রতিবেদন ও সুপারিশ নিয়ে গত ২৬ জানুয়ারি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় কল্যাণ তহবিলের চেয়ারম্যান তুলা মিয়ার কাছে ২৭ লাখ ৪৬ হাজার ২০০ টাকা গচ্ছিত রয়েছে বলে দাবি করা হয়। ওই সভার সিদ্ধান্ত অনুসারে ওই টাকা ফেরত চেয়ে গত ২৭ জানুয়ারি তুলা মিয়াকে চিঠি দেওয়া হয়। চিঠির জবাব সন্তোষজনক না হওয়ায় গত ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই সভায় তাঁকে কল্যাণ তহবিলের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন বলেন, কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলা মিয়া সমিতির কল্যাণ তহবিলের চেয়ারম্যান ছিলেন। তাঁর কাছে থাকা ওই তহবিলের প্রায় সাড়ে ২৭ লাখ টাকা ফেরত না দেওয়ায় তাঁকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়াও কল্যাণ তহবিলের সমুদয় কাগজপত্র, এফডিআর, রেজিস্টার, ব্যাংক চেকবই ফেরত চেয়ে আরেকটি চিঠি দেওয়া হয়েছে। শুধু অব্যাহতি নয় ওই টাকা ফেরত না দিলে আইনের আশ্রয় নেওয়া হবে বলেও জানান তিনি ।

উপজেলার কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলা মিয়া বলেন, ৩ ফেব্রুয়ারি থেকে আমি প্রশিক্ষণে ঢাকায় আছি। আগামি ২৪ তারিখে আমি সখীপুরে ফিরবো। আমি মুঠোফোনে শুনেছি, আমাকে কল্যাণ তহবিলের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আমার কাছে কল্যাণ তহবিলের প্রায় সাড়ে ২৭ লাখ টাকা রয়েছে বলে দাবি করা হয়েছে বলেও আমি শুনেছি। অভ্যন্তরিন কিছু সমস্যা আছে। এ কারণে মনে হয় আমার অনুপস্থিতিতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তবে আমি ব্যাংকের মাধ্যমে তহবিলে ৩৮ লাখ টাকা দিয়েছি। সমিতির কাছে আমি এখন উল্টো টাকা পাই। তবে তারা সেটি মেনে নিচ্ছেননা। আমার পাওনা টাকা ফেরত না দিলে আমিও আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি