০৯:০৬ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

পৃথক তিনটি স্থানে

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ১১, আহত ৩৭

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৮ সেপ্টেম্বর ২০১৬ | | ১১৮২
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে পৃথক তিনটি স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৩৭ জন আহত হয়েছে।

শনিবার সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুরে বাস ও ইট ভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নারী ও শিশুসহ ৫ জন, কালিহাতীতে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলের চালকসহ ২ জন এবং শনিবার রাত সাতটায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরে ট্রাক ও বাসের সংঘর্ষে তিনজনসহ ১০ জন নিহত হয়। পরে মধুপুর হাসপাতালে নেয়ার পর আরেকজন মারা গেলে নিহতের সংখ্যা গিয়ে দাড়ায় ১১ তে।

এসব দুর্ঘটনায় কমপক্ষে ৩৭ যাত্রী আহত হয়েছে।

মির্জাপুরে আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং মধুপুরে আহতের মধুপুর ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

মির্জাপুর থানা অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, শনিবার সকাল সাতটার দিকে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহি বাস ও টাঙ্গাইলগামী ইট ভর্তি ট্রাকের সঙ্গে মহাসড়কের মির্জাপুরের ইছাইল নামক স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলে এক শিশু ও নারী নিহত হয়। আহত হয় কমপক্ষে ২০ যাত্রী।

খবর পেয়ে মির্জাপুর থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে পাঠায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ জন নিহত হয়। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কা জনক বলে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার জানিয়েছেন।

দুর্ঘটনার পর মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। পরে হাইওয়ে ও থানা পুলিশ গিয়ে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক রেকারের সাহায্যে মহাসড়ক থেকে সড়িয়ে নিলে সকাল আটটার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।

মির্জাপুরে নিহতরা হলেন, কুড়িগ্রাম জেলার অলিপুর গ্রামের মুমিনুনের স্ত্রী ছালমা আক্তার (২৫) ও পুত্র আলিফ (৮), কুড়িগ্রাম জেলার রাজার হাট গ্রামের দম্পত্তি সুমন চন্দ্র (৩৫) ও মিনতী রাণি (২৫) এবং কুড়িগ্রাম জেলার রাজার হাট গ্রামের কাজলের ছেলে আনন্দ (১২)।

এদিকে বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কের কালিহাতী উপজেলার আনালিয়া বাড়ি নামক স্থানে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলের চালকসহ ২ জন নিহত হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারের সাথে বিপরীত থেকে আসা একটি মোটরসাইকেলে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক তৌহিদুল ইসলাম মারা যায়। আহতবস্থায় মোটরসাইকেল আরোহী দীপ্তকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

কালিহাতীতে নিহতরা হলেন, গাইবান্ধা জেলার বানিয়াজানের তৌহিদ হোসেন (২৮), গাইবান্ধা জেলার বাংড়াপুরের মুশফিকুর রহমান দীপ্ত (১৮)।

মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের টাঙ্গাইলগামী প্রান্তিক পরিবহনের যাত্রীবাহীবাস বিপরীত দিক থেকে আসা যাত্রী বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয় এবং আহত হয় অন্তত ২০ জন। আহতদের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে আরো এক জনের মৃত্যু হয়।

দুর্ঘটনার পরপরই মধুপুর থানা পুলিশ ও মধুপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহতদের মধ্যে মধুপুরের পোদ্দার পাড়ার লিটন (৩০) নামে এক জনের পরিচয় পাওয়া গেছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহাবুব হোসেন দুর্ঘটনায় নিহতদের লাশ পরিবাবারে নিকট পৌছানো বাবদ ২০ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে তাৎক্ষনিকভাবে অনুদান ঘোষণা করেছেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি