১২:০৭ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

১১তম গ্রেডের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবিতে মানববন্ধন করেছে টাঙ্গাইলের নাগরপুরের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার উপজেলা প্রাথমিক কল্যাণ সমিতির উদ্যোগে উপজেলা চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ১১তম বেতন গ্রেডের যৌক্তিকতা ও ন্যায্যতা নিয়ে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা। 

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১ তম এবং সহকারী শিক্ষকদের ১২ তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগত ভাবে চুড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দূর না হয়ে বরং তা চিরস্থায়ী হতে যাচ্ছে। 

মানববন্ধনে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১ তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক কল্যাণ সমিতির সভাপতি আহসানুল ইসলাম (মুকুল), সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ন সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, সহকারী শিক্ষিকা তৌহিদা বুলবুল প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি