১১:৪৭ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উদ্যোক্তাদের জন্য ফাইন্যান্সিয়াল লিংকেজ কর্মশালা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৪ মার্চ ২০১৮ | | ২০৩
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ক্ষুদ্র, মাঝারী ও কুটির শিল্প উদ্যোক্তাদের অবকাঠামোগত উন্নয়ন সহযোগিতা প্রদান ও মানব সম্পদ উন্নয়নে বি-স্কিলফুল ও নাসিব এর যৌথ উদ্যোগে ফাইন্যান্সিয়াল লিংকেজ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ব্যুরো-বাংলাদেশ টাঙ্গাইলের সভা কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন ও ইউরোপীয় ইউনিয়ন এর যৌথ অর্থায়নে বি-স্কিলফুল প্রকল্প পরিচালিত।

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব স্মল এন্ড কটেজ ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশ (নাসিব) বাংলাদেশের ক্ষুদ্র, মাঝারী ও কুটির শিল্প উদ্যোক্তাদের উন্নয়নে বি-স্কিলফুল প্রকল্প বাস্তবায়নে সহযোগী ভূমিকা পালন করছে।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন ও ইউরোপীয় ইউনিয়ন এর যৌথ অর্থায়নে, সুইস কন্ট্যাক্ট কর্তৃক বাস্তবায়িত।

প্রকল্পের আওতায় টাঙ্গাইল, দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, গাজীপুর ও যশোর এই ৬টি জেলায় মোট ৪০ হাজার দরিদ্র ও সুবিধা বঞ্চিত নারী ও পুরুষকে কর্মক্ষেত্রে উপযোগী হিসাবে গড়ে তোলা হবে। প্রশিক্ষিত যোগ্য উদ্যোক্তাদের প্রচলিত বিধি বিধানের আলোকে কিভাবে সহজ পদ্ধতিতে ও স্বল্প সময়ে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান হতে ঋন পাওয়া যেতে পারে, কর্মশালায় সেসব বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

কর্মশালায় ১৮টি ব্যাংক ও ১০টি এনজিও মোট ২৮টি ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠানের প্রতিনিধি ও ১৮ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিব কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মির্জা নুরুল গণী শোভন সিআইপি। বিশেষ অতিথি ও কী নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক লিঃ এর ডিজিএম মো. কামরুজ্জামান খান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিব কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পরিচালক মÐলীর সদস্য মো. আমিরুল ইসলাম খান, বি-স্কিলফুল এর প্রোগ্রাম সমন্বয়কারী ফেরদৌস ভূইয়া, নাসিব-বি-স্কিলফুল প্রকল্প সমন্বয়কারী মাহমুদুর রিফাত খান, নাসিব ও বি-স্কিলফুল প্রকল্প প্রোগ্রাম সহ-সহকারী ও অ্যাডমিন কাম অ্যাকাউন্ট মো. শরীফুল ইসলাম মিয়া প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি