০৭:৫৩ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নিজের বিয়ে নিজেই ঠেকালো নবম শ্রেণির এক ছাত্রী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ | | ১৯৩
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনকে ফোন করে নিজের বিয়ে নিজেই বন্ধ করলো নবম শ্রেণির ছাত্রী মুক্তা আক্তার। তার বাড়ি মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের বিল মহেড়া গ্রামে। পিতার নাম লুৎফর রহমান। মুক্তা ছাওয়ালী ভাতকুড়া এ বি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

জানা গেছে, মুক্তা এ বয়সেই বিয়ে বসতে রাজি না। কিন্তু তার পরেও তার মা-বাবা তাকে বিয়ে দিতে উঠে পড়ে লাগে। বুধবার ছিল তার বিয়ের দিন। বাড়িতে খাবার দাবার এবং ডেকোরেশনের ব্যবস্থা করা হয়। আতœীয়স্বজনসহ এলাকাবাসীকে দাওয়াতও করা হয়। রান্না বান্নাও শেষ।

এমনসময় মুক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের টেলিফোনে তার অমতে বিয়ে দেয়ার কথা জানালে ইসরাত সাদমীন ওই ইউনিয়নের চেয়ারম্যান বাদশা মিয়াকে সাথে নিয়ে বিকেলে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করে বিয়ে ভেঙ্গে দেন।

এছাড়া মুক্তার অভিভাবকদের কাছ থেকে একটি মুচলেও নিয়ে আসেন বলে নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন।

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি