০৪:৪৫ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

এক চোখের পরিবর্তে অন্য চোখের অপারেশন

ভুল চিকিৎসায় চোখ হারিয়ে বিপাকে রোগী ও স্বজনরা

আরিফ উর রহমান টগর | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২২ এপ্রিল ২০১৭ | | ৪৪৯৭
, টাঙ্গাইল :

টাঙ্গাইল শহরের রোকেয়া আই সেন্টারের ভুল চিকিৎসায় এক চোখের পরিবর্তে অন্য চোখের অপারেশনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতালে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার সন্ধ্যায় শহরের বেবীস্ট্যান্ড এলাকার রোকেয়া আই কেয়ার এন্ড ফেকো সেন্টারে এ ঘটনা ঘটে।

রোগী ও স্বজনরা জানান, শুক্রবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার ভাল্লুককান্দি এলাকার মরহুম খোরশেদ আলমের স্ত্রী মালেকা বেগম (৪৭) চোখের সমস্যার কারণে রোকেয়া আই কেয়ার এন্ড ফেকো সেন্টারে চিকিৎসকের পরামর্শ নিতে আসেন। এ সময় হাসপাতালের চিকিৎসক মোস্তফা সরোয়ার তার চোখের অবস্থা দেখে আজই অপারেশন করাতে হবে বলে রোগী ও স্বজনদের জানান।

রোগীর পরিবার অপারেশনের সিদ্ধান্ত নিলে ওই চিকিৎসক ডান চোখ অপারেশনের উপযোগি করতে প্রয়োজনীয় ওষুধ প্রয়োগ করেন। সন্ধ্যায় রোগীকে অপারেশন থিয়েটারে নেয়ার পর ওই চিকিৎসক ভুল ক্রমে ডান চোখের পরিবর্তে বাম চোখের অপারেশন করেন। অপারেশনকালে রোগী ব্যথায় চিৎকার শুরু করে। এ সময় রোগী ডান চোখের পরিবর্তে বাম চোখ অপারেশন কেন করা হচ্ছে জানতে চাইলে চিকিৎসক উত্তেজিত হয়ে রোগীকে চুপ থাকতে বলেন এবং দুই চোখেরই অপারেশন করতে হবে বলেও চিকিৎসক জানান।

অপারেশন শেষে রোগী স্বজনদের বিষয়টি অবগত করেন। অপারেশনের পর সে এখন দুই চোখেই দেখতে পারছেনা বলে জানালে হাসাপাতালে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

এসময় রোগীর ক্ষতিপূরণসহ হাসপাতালের মালিক ও চিকিৎসকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান স্বজনরা।

এ ঘটনায় রোগীর ছেলে শিপন আহমেদ বাদী হয়ে হাসপাতালের চিকিৎসক ও মালিক ডাঃ মোস্তফা সরোয়ারকে প্রধান আসামী করে তিনজনের নামে টাঙ্গাইল মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

রোগীর অভিযোগ ও ছাড়পত্রে ডান চোখের অপারেশনের কথা উলে­খ থাকার বিষয়ে রোকেয়া আই সেন্টারের মালিক ও চিকিৎসক ডাঃ মোস্তফা সরোয়ার জানান, রোগীর দুই চোখের অবস্থাই খারাপ। দুই চোখেরই অপারেশন করতে হবে। তাই বাম চোখ অপারেশন করেছি। কয়েকদিন পরেই ডান চোখ অপারেশন করতে হবে।

অপারেশনের কারণে রোগী দুই চোখেই দেখতে পারছেনা এমন প্রশ্নে তিনি জানান, ধীরে ধীরে সেটি স্বাভাবিক হবে।

আপনার মন্তব্য লিখুন...

৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি