০৪:২১ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ইট ভাটা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৪ এপ্রিল ২০১৭ | | ৫৭
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে চলমান একটি ইটভাটা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনরে আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্থানীয় বাসিন্দা আবুল মোতালেব তালুকদার।

তিনি বলেন, মেসার্স ভাই ভাই ব্রিকস নামে নতুন একটি ইট ভাটা তৈরি হচ্ছে। এতে এলাকায় পরিবেশ দূষণসহ বিভিন্ন সমস্যা হবে বলে আমরা আশঙ্কা করছি। এ প্রেক্ষিতে আমরা এলাকার পরিবেশ রক্ষার্থে পরিবেশ অধিদপ্তরে ইট ভাটার কার্যক্রম বন্ধ করার জন্য আবেদন করি। আমাদের আবেদনের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তর পরিদর্শন করে এবং ওই ইট ভাটাটি বন্ধ করার নির্দেশ দেন। কিন্তু তারা নির্দেশ অমান্য করে ইট ভাটা স্থাপনের কার্যক্রম করছেন।

তিনি আরো বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের আসার একটি মাত্র ইউনিয়ন পরিষদের ছোট রাস্তা। এই রাস্তা দিয়ে ইট ভাটার গাড়ি যাতায়াত করলে স্কুলগামী শিক্ষার্থীদের জীবনের ঝুকি থাকে এবং তারা বিভিন্ন রোগে আক্রান্ত হবে। ওই ইট ভাটার আশপাশের প্রায় ৫০টি বসবাসের জন্য বাড়ি রয়েছে। এতে করে ওই ৫০টি বাড়ির বাসিন্দারা জনস্বাস্থ্যের এবং জনজীবনের বিরোপ প্রতিক্রীয়া সৃষ্টি হবে।

এছাড়া ফসলি জমি-জমা, ফলজ বৃক্ষ ও পশু পাখি ইত্যাদি ব্যাপক ক্ষতি হবে বলেও আমরা আশংকা করছি। অভিলম্বে আমরা ওই চলমান ইট ভাটাটি বন্ধের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

সংবাদ সম্মেলন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান বালা অভিযোগ করে বলেন, ইটভাটা তৈরি করার আগে তারা আমার কাছে কোন আবেদন করেনি। কিন্তু তারা আমার স্বাক্ষর ও প্যাড নকল করে ছাড়পত্র তৈরি করেছে বলেও জানতে পেরেছি। যা আইনত অপরাধ।

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি