০৮:৩৬ এএম | টাঙ্গাইল, রোববার, ২৩ জুন ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো! 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২০ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বেলটিয়ায় নিউ ধলেশ্বরী নদীতে পানি উন্নয়ন বোর্ডের খননকাজের উত্তোলিত বালি বিনা টেন্ডারে অবৈধভাবে বিক্রি হওয়ার গুরুতর অভিযোগ উঠেছে।

জানা যায়, যমুনা নদীর উৎসমুখে নিউ ধলেশ্বরী নদীর নাব্যতা রক্ষায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড খনন কার্য পরিচালনা করে উত্তোলিত বিটবালু বেটলিয়া এলাকায় নদীতীরে স্তুপকারে সংরক্ষণের জমা রাখেন। 

স্থানীয়দের ধারনা ৫০ লক্ষাধিক ঘনফুট বিটবালু গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ ও সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার স্থানীয় একজন জনপ্রতিনিধি'র মধ্যস্থতায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের একাধিক কর্মকর্তার যোগসাজশে বিনা টেন্ডারে বিক্রি করে হাতিয়ে নিয়েছেন প্রায় ২ কোটি টাকা। 

প্রায় পনেরো দিন যাবত বেলটিয়ায় স্তুপাকারে সংরক্ষিত বালু দিনরাত বেকু দিয়ে শতশত ড্রাম ট্রাকে পরিবহন করে বিক্রি আসছেন তারা।

গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ বলেন,বেলটিয়ায় আমার দুটি বালু মহল আছে একটি প্লাস্টারের মোটা বালু অন্যটি বিটবালু যার একটি মোটাবালু আমি ভূয়াপুর হতে কিনে এনেছি অপর বিটবালু নদী হতে উত্তোলন করেছি যেটির ব্যবসয়িক পার্টনার সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার। বিটবালু পানি উন্নয়ন বোর্ড উত্তোলন করেছে বলে নিশ্চিত করে বলায় তিনি চুপ থাকেন। 

এব্যাপারে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, এবিষয়ে তিনি কিছু জানেননা। 

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেন বলেন, সম্ভবত বেলটিয়ার বালু নিলামকৃত। তারপরও আমি এসিল্যান্ডকে দিয়ে খোঁজ নিচ্ছি। 

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে বাসের ধাক্কায় লেগুনা চালক নিহত মির্জাপুরে ঝিনাই নদীর ভাঙনের কবলে ধর্মীয় স্থাপনাসহ শতাধ বাসাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু প্রাইভেটকার-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৮ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আ.লীগের প্রস্তুতিমূলক সভা দেশের প্রতিটি নাগরিকের কথা চিন্তা করেন প্রধানমন্ত্রী : টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ গোপালপুরের প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ ভূঞাপুরে বাড়ছে কিশোর গ্যাংয়ের উৎপাত, প্রতিরোধে এলাকাবাস আগুনে পুড়ল দোকানপাট, পৌনে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ "টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষ এক বিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সেনাবাহিনী প্রস্তু মসজিদে মাইকিং করে হামলা, নিহত ১ নাগরপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি