০৯:১৮ এএম | টাঙ্গাইল, সোমবার, ৩ জুন ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে অবৈধভাবে বালু বিক্রি হচ্ছে : উদাসীন পাউবো! 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২০ মে ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বেলটিয়ায় নিউ ধলেশ্বরী নদীতে পানি উন্নয়ন বোর্ডের খননকাজের উত্তোলিত বালি বিনা টেন্ডারে অবৈধভাবে বিক্রি হওয়ার গুরুতর অভিযোগ উঠেছে।

জানা যায়, যমুনা নদীর উৎসমুখে নিউ ধলেশ্বরী নদীর নাব্যতা রক্ষায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড খনন কার্য পরিচালনা করে উত্তোলিত বিটবালু বেটলিয়া এলাকায় নদীতীরে স্তুপকারে সংরক্ষণের জমা রাখেন। 

স্থানীয়দের ধারনা ৫০ লক্ষাধিক ঘনফুট বিটবালু গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ ও সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার স্থানীয় একজন জনপ্রতিনিধি'র মধ্যস্থতায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের একাধিক কর্মকর্তার যোগসাজশে বিনা টেন্ডারে বিক্রি করে হাতিয়ে নিয়েছেন প্রায় ২ কোটি টাকা। 

প্রায় পনেরো দিন যাবত বেলটিয়ায় স্তুপাকারে সংরক্ষিত বালু দিনরাত বেকু দিয়ে শতশত ড্রাম ট্রাকে পরিবহন করে বিক্রি আসছেন তারা।

গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ বলেন,বেলটিয়ায় আমার দুটি বালু মহল আছে একটি প্লাস্টারের মোটা বালু অন্যটি বিটবালু যার একটি মোটাবালু আমি ভূয়াপুর হতে কিনে এনেছি অপর বিটবালু নদী হতে উত্তোলন করেছি যেটির ব্যবসয়িক পার্টনার সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার। বিটবালু পানি উন্নয়ন বোর্ড উত্তোলন করেছে বলে নিশ্চিত করে বলায় তিনি চুপ থাকেন। 

এব্যাপারে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, এবিষয়ে তিনি কিছু জানেননা। 

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেন বলেন, সম্ভবত বেলটিয়ার বালু নিলামকৃত। তারপরও আমি এসিল্যান্ডকে দিয়ে খোঁজ নিচ্ছি। 

আপনার মন্তব্য লিখুন...

বাসাইলে আনারস প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে সংখ্যালঘু ভো কোরবানির ঈদে গরু চুরি ঠেকাতে সচেতন সভা ঈদে বাজার নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের মাধ্যমে বাজার মনিটর ‘মধুপুর ফল্টে ৬.৯ মাত্রার ভূমিকম্পে ধসে পড়বে ঢাকার ৬০ শ পিবিআই প্রধানের দু’দিন ব্যাপী টাঙ্গাইল জেলা পরিদর্শন সালিশে প্রধান শিক্ষককে ২০টি জুতারবাড়ি ও ঘুষের টাকা ফেরত টাঙ্গাইলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন যে কারনে দোকানে তামাক বিক্রি করেন না খোদাবস্ক মির্জাপুরে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন নতুন প্রক্টর পেতে যাচ্ছে মাভাবিপ্রবি নাগরপুরে জামানত হারালেন জনপ্রিয় ভাইস চেয়ারম্যান হুমায়ুন ধনবাড়ীতে জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালিত টাঙ্গাইলে চাহিদার চেয়ে বেশি কোরবানির পশু টাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হ গোপালপুরে সন্তানকে হত্যার পর বিষপানে বাবা-মায়ের আত্মহত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি