০২:৪৩ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবির 'সিআরসি' সংগঠনের নেতৃত্বে আরিফুল-মুন্তাহা

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৭ মার্চ ২০২৪ | |
, টাঙ্গাইল :

সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি) মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শাখার নতুন কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

কমিটিতে বিএমবি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. আরিফুল ইসলামকে সভাপতি এবং বিজিই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিদরাতুল মুন্তাহাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

শনিবার (১৬ মার্চ) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রাসেল আহমেদ এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সাকিব মুন্সি এই কমিটির অনুমোদন দিয়েছেন। আগামী এক বছর এ কমিটি দায়িত্ব পালন করবেন।

এছাড়া হলেন সিনিয়র সহ-সভাপতি তানজিম আনিকা, সহ-সভাপতি রাশেদুল ইসলাম, স্মৃতি, উৎস কর্মকার ও মিথিলা হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হোসাইন , রাশেদুল ইসলাম, মাসুদ রানা, বীথি আফরোজ লিসা ও সাদিয়া আজিম, সাংগঠনিক সম্পাদক রিয়াদ জাহান অনিক, সহ-সাংগঠনিক সম্পাদক শারমিন আক্তার, সুরাইয়া রহমান, তানজিনা আক্তার ঈশিতা, তুষার, আফসানা খান মিম, আয়েশা সিদ্দিকা, লুবনা ও মিজান, আইন বিষয়ক সম্পাদক নাসিফ আমির, অর্থ বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম, দপ্তর সম্পাদক সাইমন হক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নাজমুল ভূঁইয়া , নারী ও শিশু বিষয়ক সম্পাদক হৈমন্তী সরকার ও অন্যান্য।

নতুন কমিটির সভাপতি মো. আরিফুল ইসলাম বলেন, “সিআরসি একটি মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন, মানব সেবার মহানব্রত নিয়েই এই সংগঠনের কাজ করে থাকি। অসহায় সুবিধা বঞ্চিত ও পথশিশুদের জন্য এই সংগঠন কাজ করে থাকে, নিজের সাধ্য অনুযায়ী যতটুকুন পারি এই সংগঠনের সাথে কাজ করে, অসহায় সুবিধা বঞ্চিত পথ শিশুদের মৌলিক অধিকারগুলো প্রদান করতে  পাশে দাঁড়ানোর চেষ্টা করি, আমার বিশ্বাস আমাদেরই ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে, সারা দেশ থেকে একদিন পথশিশু  গুলো সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। দেশ তথা পৃথিবীর পথশিশু মুক্ত হবে ইনশাল্লাহ।”

সাধারণ সম্পাদক সিদরাতুল মুন্তাহা বলেন “পথের ধারেই অনাহারে পড়ে থাকে তারা দিনরাত,  কেউ তাদের আদর করে একবারও দেয়নি গায়ে হাত, এভাবেই উচ্ছিষ্টের মতো বইতে হয় তাদের জীবন, রাস্তাতে যতই থাকুক না কেন পলিউশন" এই পথের শিশুদের নিয়েই সিআরসির পথচলা, “থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবীকে পথশিশু মুক্ত” এই লক্ষ্যে  আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাচ্ছি মানবিক দায়িত্বের তাড়নায়। এই মানবিক সংগঠনের মাধ্যমে আমরা সেই সব  বঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটাতে চাই,শিক্ষার আলো ছড়াতে চাই। সৃষ্টিকর্তা যেন এই মহান কাজে আমার মত একজন ছোট্ট  মানুষকে সবসময় নিয়োজিত  রাখেন সেই দোয়াপ্রার্থী।”

উল্লেখ্য, ‘থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সাল থেকে মাভাবিপ্রবিতে সিআরসি’র কার্যক্রম শুরু হয়। এটি দুইবার সেরা সংগঠন হিসেবে স্বীকৃতি পেয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় নানা কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি