০৪:৫৮ পিএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাদ পড়‌লেন ডা. আব্দুর রাজ্জাক , প্রতিমন্ত্রীর ডাক পে‌লেন টিটু

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১১ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

আওয়ামী লীগ সরকা‌রে পরপর ক‌য়েক‌টি মন্ত্রনাল‌য়ে মন্ত্রীত্ব পাওয়া টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আস‌নের সংসদ সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এবার মন্ত্রীত্ব হারা‌লেন। প্রভাবশালী এই নেতা মন্ত্রীত্ব না পাওয়ায় হতাশ জেলার নেতারা । ত‌বে টাঙ্গাইলে পূর্ন মন্ত্রী না দেয়া হ‌লেও প্রতিমন্ত্রী বানা‌নো হ‌য়ে‌ছে টাঙ্গাইল-৬ (নাগরপুর-‌দেলদুয়ার) আস‌নের সংসদ সদস্য আহসানুল ইস‌লাম টিটু‌কে। 

বুধবার (১০ জানুয়া‌রি) রা‌ত সা‌ড়ে ৯টায় প্রতিমন্ত্রী হি‌সে‌বে মন্ত্রীসভা থে‌কে ডাক পাওয়া আহসানুল ইসলাম টিটু বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন। ত‌বে কোন মন্ত্রণাল‌য়ের দা‌য়িত্ব দেয়া হ‌বে এই বিষয়‌টি তি‌নি জা‌নেন না ব‌লে জানান।  

জেলা আওয়ামী লীগের একা‌ধিক নেতারা জানান, দ্বাদশ নির্বাচনের আগে বিএন‌পি‌ নি‌য়ে সরকা‌রের ভাবমূ‌র্তি ক্ষুন্ন ক‌রে বেফাঁস মন্তব্য ক‌রায় তা‌কে মন্ত্রীসভা থে‌কে‌ সড়া‌নো হ‌য়ে‌ছে ব‌লে ধারণা করা হ‌চ্ছে। ত‌বে জেলা আওয়ামী লী‌গের একাংশ তার মন্ত্রীত্ব না পাওয়ায় খু‌শি হ‌য়ে‌ছেন। 

ড. আব্দুর রাজ্জাক আওয়ামী লীগ সরকা‌রের ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রী দা‌য়িত্ব পালন ক‌রেন। দ্বিতীয়বার ২০১২ সাল থে‌কে ২০১৪ সাল পর্যন্ত খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হন। এরপর ২০১৯ সালে চতুর্থ মন্ত্রিসভায় তিনি কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে‌ছেন। 

অপর‌দি‌কে আহসানুল ইসলাম হক টিটু একজন পুঁজিবাজার বিশেষজ্ঞ এবং একজন রাজনীতিবিদ। তি‌নি একাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে আওয়ামী লী‌গের টি‌কে‌টে টাঙ্গাইল-৬ (নাগরপুর-‌দেলদুয়ার) সংসদ সদস্য হয়। এছাড়া তি‌নি ২০১৩-১৪ মেয়াদে ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি হিসেবে দায়িত্ব পালন ক‌রেন। এরপর দ্বাদশ সংসদ নির্বাচ‌নে আওয়ামী লী‌গের টি‌কে‌টে আবারও সংসদ সদস্য হি‌সে‌বে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন এবং প্রতিমন্ত্রীর ডাক পে‌য়ে‌‌ছেন। ব্যবসায়ী হি‌সে‌বেও প‌রি‌চিত টিটু সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

সংসদ সদস্য আহসানুল ইসলাম হক টিটুর বাবা মকবুল হো‌সেন ঢাকা-৯ আসন থেকে ১৯৯৬ সা‌লে সংসদ সদস্য নির্বা‌চিত হন।

নাগরপুর উপ‌জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কুদরত আলী ব‌লেন, প্রতিমন্ত্রী হওয়ার আন‌ন্দিত উচ্ছা‌সিত এই আস‌নের সর্ব সাধারন ও নেতাকর্মীরা। খবর পাওয়ার পরই এলাকায় এলাকায় মি‌ষ্টি বিতরণ, আনন্দ মি‌ছিল ও আতশবা‌জি ক‌রা হ‌য়ে‌ছে। আমরা চে‌য়ে‌ছিলাম তি‌নি মন্ত্রী হোক। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা সেই আশা স্বপ্ন পূরণ করে‌ছেন। এলাকার ব্যাপক উন্নয়নসহ মানু‌ষের  ভা‌গ্যে বদ‌লে টিটু সা‌হেব কাজ কর‌বেন। 

দেলদুয়ার উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক শিব‌লি সা‌দিক ব‌লেন, প্রথম এই আস‌নে মন্ত্রী পেলাম আমরা। এই খু‌শি ভাষায় প্রকাশ করার মত না। আমরা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে ধন্যবাদ জানাই। তি‌নি এই আসনসহ জেলার উন্নয়‌নে ব্যাপক ভূ‌মিকা গ্রহণ কর‌বেন। 

অপর দিকে কৃষিমন্ত্রী মন্ত্রী পদ না পাওয়ায় মিষ্টি বিতরণ করেছে জেলার বেশ কিছু জায়গায়।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি