১১:২১ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ময়মনসিংহ প্রেসক্লাব পদক পেলেন গোপালপুর প্রেসক্লাব সভাপতি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

সাংবাদিকতা, সাহিত্য ও সংস্কৃতির ধারক ময়মনসিংহ প্রেসক্লাব পদক পেয়েছেন টাঙ্গাইলের গোপালপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এ পদক ও সম্মাননা দেওয়া হয়।

সাংবাদিকতা, সাহিত্য এবং কৃষি শিক্ষা ও গবেষণায় ১৩ জনকে এ পদক দেওয়া হয়। সাংবাদিকতায় ৮ জন, সাহিত্যে ৪ জন এবং কৃষি শিক্ষায় ১ জন এ পদক পান।

সাহিত্যে দেশের অন্যতম সেরা লেখক মুহাম্মদ জাফর ইকবাল এ পদক পান। আর সাংবাদিকতায় যারা পদক পান তাদের অন্যতম হলেন দৈনিক ইত্তেফাকের আঞ্চলিক সংবাদদাতা (টাঙ্গাইলের গোপালপুর, মধুপর ও ধনবাড়ী উপজেলা) জয়নাল আবেদীন। এ অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক দৈনিক ইত্তেফাকে কাজ করছেন প্রায় সাড়ে চার দশক ধরে। তিনি উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরাম এবং গোপালপুর প্রেসক্লাবের সভাপতি। গোপালপুর বার্তার সম্পাদক।

সাংবাদিক হিসাবে আরও যারা পদক পান তারা হলেন, ময়মনসিংহ জেলার অধ্যাপক আব্দুর রাজ্জাক, মোশারফ হোসেন, এএইচএম মোতালেব, এমএস দোহা, আনোয়ারুল হাসান রুমী এবং মরণোত্তর বাদল আচার্য ও মেজবাহ উদ্দিন হেলাল। সাহিত্যে আবদুল্লাহ জাহিদ, আউয়াল চৌধুরী ও মাহবুব হাসান। কৃষিশক্ষা ও গবেষণায় ড. ইয়াহিয়া মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এবং ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, পদক উপ-কমিটির আহবায়ক মীর গোলাম মোস্তফা।

অনুসন্ধানী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য অধ্যাপক জয়নাল আবেদীনকে টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে গত বছর জুন মাসে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি