০৩:০২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৭ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাইক্রো স্ট্যান্ডের দাবিতে শ্রমিকদের ধর্মঘট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২২ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে মাইক্রোবাস স্ট্যান্ড স্থাপন করার দাবিতে ধর্মঘট কর্মসূড পালন করেছেন সখীপুর উপজেলা মাইক্রোবাস শ্রমিক সমিতি। 

রোববার বিকেল থেকে মাইক্রোবাস শ্রমিকেরা তাদের মালিকদের হাতে মাইক্রোর চাবি বুঝিয়ে দিয়ে ধর্মঘট শুরু করেন। এতে ভাড়ায় চালিত মাইক্রোবাস চলাচল না করায় ব্যাপক দুর্ভোগ আর ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

জানা যায়, সখীপুর উপকারাগারের পরিত্যক্ত এক একর জমি দখল করে গত ২০ বছর ধরে মাইক্রোবাস স্ট্যান্ড ও একটি পরিত্যক্ত ভবনে মাইক্রোবাস শ্রমিক সমিতির ঘর হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। গত ৩ মে ভ্রাম্যমাণ আদালতে সখীপুর উপজেলা প্রশাসন ওই জমি ও ঘর থেকে তাদেরকে উচ্ছেদ করে। পূণরায় ওই স্থানে মাইক্রোবাস স্ট্যান্ড ও শ্রমিক সমিতির কার্যালয় গড়ে তুলেন।  বৃহস্পতিবার আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসান এবং সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে মাইক্রোবাস শ্রমিক সমিতির সভাপতি মো. রাব্বানী (৪০) ও কোষাধ্যক্ষ মো. শাহজাহানকে (৩৫) ১৫ দিনের বিনাশ্রম কারাদ- দেন। 

এ ব্যাপারে সখীপুর উপজেলা মাইক্রোবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক দুলাল হোসেন বলেন, বর্তমানে আমাদের মাইক্রোবাস রাখার কোনো স্ট্যান্ড নেই। মাইক্রোবাস মালিকদের কাছে নির্ধারিত স্থানে স্ট্যান্ড চেয়ে গাড়িগুলোর চাবি জমা দিয়েছি। স্ট্যান্ড না হওয়া পর্যন্তÍ আমরা গাড়ি চালাব না। 
সখীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুল্লাহ আল মামুন বলেন, চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে যাওয়া কথা থাকলেও মাইক্রোবাস না চলায় অনেক কষ্টে বাসে করে আমাকে যেতে হচ্ছে। 


মাইক্রোবাস মালিক সমিতির আহ্বায়ক সখীপুর পৌরসভার মেয়র  বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ বলেন, শিগগিরই সখীপুর পৌরশহরেই একটি মাইক্রোবাস স্ট্যান্ড স্থাপন করা হবে। মাইক্রোবাস স্ট্যান্ডের জন্য জমিও খোঁজা হচেছ।

আপনার মন্তব্য লিখুন...

‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি