০১:০৩ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

হাজী সাহেবের তালগাছে হাজারো মানুষের স্বস্থি

| টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৫ জুন ২০২৩ | |
, টাঙ্গাইল :

গ্রামের রাস্তার পাশে তাল গাছ, এটা বাংলাদেশের গ্রামীন প্রকৃতির অংশ হলেও এখন আর তেমন একটা চোখে পড়ে না। তবে টাঙ্গাইলের ঘাটাইলের ধলাপাড়া ইউনিয়নের চাম্বলতলা গ্রামে গেলেই চোখে পড়ে রাস্তার দু’পাশে লাগানো সাড়ি সাড়ি তাল গাছের। যা অপার এক সৌন্দর্য্য ভূমিতে রুপ নিয়েছে।

বেশ কয়েক বছর আগে পারিবারিক রাস্তার পাশে গাছ গুলো রোপন করেন হাজী আব্দুল হাই তালুকদার (মিন্টু)। তিনি বর্তমানে পরিবারের সাথে আমেরিকার ভার্জেনিয়ায় বসবাস করলেও তার রোপন করা সাড়ি সাড়ি তালগাছই এখন হাজারো মানুষের স্বস্থির কারণ হয়ে দাড়িয়েছে। 

বৈশ্বিক আবহাওয়ার পরিবর্তনের অনেক বড় ছাপ পড়েছে বাংলাদেশে। দীর্ঘ দিন পরে আবারো ফিরে এসেছে বজ্রপাত নামের নতুন আতংক। প্রায় প্রতিদিনই দেশের কোন না কোন অঞ্চলে বজ্রপাতের আঘাতে মৃত্যু বরণ করছে অনেকেই। তবে হাজী আব্দুল হাই তালুকদার (মিন্টু) এর তালগাছ গুলো এক দিকে গ্রামের প্রাকৃতিক সৌন্দয্য বৃদ্ধি করেছে অন্যদিকে স্থানীয়দের বজ্রপাত থেকে রক্ষার কবজ হয়ে দাড়িয়ে আছে। তাই খুশি স্থানীয়রা।

জানা যায়, তিনি দেশে না থাকলেও তার ভাতিজা জিল্লুর রহমান বিপু তালুকদার বর্তমানে চাচার রেখে যাওয়া তাল বাগান, মাদ্রাসা ও স্কুলের রক্ষণাবেক্ষণ করছেন।

তবে তার মত সবাই বেশি বেশি তাল গাছ রোপনে এগিয়ে এলে বৈরি আবহাওয়ার মধ্যেও প্রাণহানি কমবে বলে মনে করেন স্থানীয়রা।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি