১০:২১ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রশাসনের প্রেস ব্রিফিং

মধুপুর উপজেলা ক’ শ্রেণির ভূমিহীন মুক্ত ঘোষণা হচ্ছে বুধবার 

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | |
টাঙ্গাইলের মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন মঙ্গলবার দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করছেন।
, টাঙ্গাইল :

জমি ও গৃহহীন মানুষরা ক শ্রেণির ভূমিহীন। দেশের দেড় শতাধিক উপজেলাকে বুধবার এই ক’ শ্রেণির ভূমিহীন মুক্ত ঘোষণা করতে যাচ্ছে সরকার। মুজিব শতবর্ষে গৃহহীনদের মাঝে বরাদ্দ দিতে এ কর্মসূচিতে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় চার ধাপে ৩৭০ টি গৃহ নির্মাণ ও  প্রদান বাস্তবায়ন হতে যাচ্ছে। বুধবার সর্বশেষ ৫ টি পরিবারকে দুই শতক জমিসহ ঘর প্রদান করা হবে । 

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে  আয়োজিত এক প্রেসব্রিফিং এ জানানো হয় এমন তথ্য।  প্রেস ব্রিফিংএ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, চার ধাপে মধুপুর উপজেলার ১১ টি ইউনিয়নে ৩৭০ টি  জমি ও গৃহহীন পরিবারের গৃহ নির্মাণ করতে দখলে থাকা ১০ একরের বেশি সরকারি জমি উদ্ধার হয়েছে। সেই জমিতে তাদের জন্য দুই শতক করে জমি ও সেমি পাকা ঘর করে দেয়া হয়েছে। ঘর পেয়ে ওইসব পরিবারের সদস্যদের ভাগ্যের পরিবর্তন হয়েছে। কেউ কেউ ঘরে উঠে ইতোমধ্যে স্বাবলম্বী হয়ে উঠেছেন। আশ্রয়ণ কেন্দ্রেগুলির সামনে খোলা জায়গায় পুষ্টি বাগানের প্রকল্প বাস্তবায়নে কৃষি বিভাগ সহযোগিতা করছে।  এমনি করে সরকারের আশ্রয়ণ প্রকল্পে স্থান পেয়ে এক সময় গৃহহীন থাকা দরিদ্রদের জীবনের মানচিত্র পাল্টে যাচ্ছে । মুজিব শতবর্ষ উপলক্ষ্যে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন চ্যালেঞ্জিং অঙ্গীকার বাস্তবায়নে অংশ নিয়ে গর্ববোধ করে শামীমা ইয়াসমীন বলেন, এ প্রকল্প নিয়ে মাঠে কাজ করতে গিয়ে  কষ্ট ও  অনেক তীক্ত অভিজ্ঞতা হয়েছে। আজ এটি সফল বাস্তবায়নের ফলে গৃহহীনদের ঘর হয়েছে। তাদের  মুখে হাসি ফুটেছে, জীবন পাল্টে গেছে। এসব দেখে সব ভুলে গেছি।

প্রেস ব্রিফিংকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীনের সাথে সহকারী কমিশনার(ভূমি) জাকির হোসাইন, প্আিইও আমিনুর রশীদ উপস্থিত ছিলেন। স্থানীয় গণমাধ্যমকর্মিগণ এতে অংশ নেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি