১১:৪২ এএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ছাত্রলীগ সভাপতিকে ছাত্রদল নেতা বানানোর অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আলীকে ছাত্রদল নেতা সাজানোর অপচেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। আগামি ৮ ফেব্রুয়ারি আয়োজিত দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে ঘটনাটি ঘটে। সম্মেলনে মোহাম্মদ আলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী হওয়ায় এ ধরণের অপপ্রচার চালানো হচ্ছে বলে দাবি উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতাকর্মীদের।

জানা যায়, আগামি ৮ ফেব্রুয়ারি দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন। সম্মেলণের দিন ধার্য হওয়ার পর থেকেই শুরু হয়েছে সভাপতি-সম্পাদক জোর লবিং আর গ্রুপিং। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন মোহাম্মদ আলী। তিনি ওই ইউনিয়নের সানবাড়ি গ্রামের মরহুম তারাব আলী মাতাব্বরের ছেলে।

ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলীর অভিযোগ, ইতোপূর্বে আমি এ ইউনিয়নের ছাত্রলীগ, যুবলীগ আর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করেছি। এছাড়াও আমি ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত এ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করি। আসন্ন সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছি। প্রার্থী হওয়ায় আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আমাকে বিএনপিকর্মী সাজানোসহ নানা ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। সেই ষড়যন্ত্রে তারা আমার বাবাকে শান্তি কমিটির সদস্য বানানোর মতও অপচেষ্টা চালাচ্ছেন। তবে উপস্থাপিত প্রতিটি অভিযোগই ভিত্তিহীন আর উদ্দেশ্য প্রণোদিত।

এলাসিন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শাহিনুর রহমান তালুকদার বলেন, আসন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বর্তমান যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ আলী। ইতিপূর্বেও সে এ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করেছেন।

তৎকালিন দেলদুয়ার উপজেলা ছাত্রলীগের সভাপতি এস.এম এহ্সানুল হক সুমন বলেন, ২০০৬ সালে অনুষ্ঠিত এলাসিন ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন সাক্কু নামের এক কর্মী। কিছুদিনের মধ্যেই দলীয় কর্মকান্ড বাদ রেখে বিদেশে পাড়ি জমান ওই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাক্কু। এরপরও দলীয় ওই পদটির দায়িত্ব পালন করতে মোহাম্মদ আলী ভারপ্রাপ্ত সভাপতি বানানো হয়। দলীয় পদটি গ্রহণের জন্য মোহাম্মদ আলীকে একটি প্রত্যায়নপত্রও দেয়া হয় বলেও জানেন তিনি। 

দেলদুয়ার উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. ফরহাদ আলী খান বলেন, এলাসিন ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নানা ধরণের অপপ্রচার চলছে। ওই ইউনিয়নের মরহুম তোরাব আলী মাতাব্বর শান্তি কমিটির সদস্য ছিলেন কিনা সেটিও জানেন না তিনি। 

দেলদুয়ার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক বলেন, দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত মোহাম্মদ আলী। সে কখনও বিএনপি বা এর অঙ্গসংগঠণের রাজনীতিতে জড়িত ছিল না। এছাড়াও মোহাম্মদ আলীর বাবা মরহুম তোরাব আলী মাতাব্বর ১৯৬৯ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত এলাসিন ইউনিয়ন আওয়ামীলীগের প্রথম কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তবে তিনি ৭১ সালে শান্তি কমিটির সদস্য ছিলেন এমন তথ্য তার জানা নেই।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি