১০:১৯ এএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নাগরপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৬ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

‘বাচাঁও কৃষক, বাচাঁও দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ-২০২০ মৌসুমের সংগ্রহ কার্যক্রম এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩ মে) দুপুরে খাদ্য গুদামে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। 

এ সময় সাংসদ টিটু উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে বলেন, কৃষি বান্ধব সরকার করোনা মহামারির সময়ও কৃষকদের কথা চিন্তা করে সঠিক সময়ে বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। আপনারা আপনাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পেতে সরকারের নিকট ধান বিক্রি করুন। আলোচনাসভা শেষে ফিতা কেটে ও ওজন দিয়ে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। 

এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, থানার অফিসার ইনচার্জ (ওসি) আলম চাঁদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মিল মালিক ও কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ। এবার ২০২০ সালের বোরো মৌসুমে নাগরপুর উপজেলার চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১০৯৬ মেঃটন যা প্রতি কেজি ৩৬ টাকা দরে মিল মালিকদের কাছ থেকে ক্রয় করা হবে।

অপরদিকে নাগরপুর উপজেলার ২০২০ সালের বোরো মৌসুমে ধানের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২৭৪১ মেঃটন যা প্রতি কেজি ২৬ টাকা দরে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি