০২:০০ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সংবাদ প্রকাশের পর পাল্টে গেল কালিহাতী এজি অফিসের দৃশ্য

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৫ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

সংবাদ প্রকাশের পর চেয়ার পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করলেন টাঙ্গাইলের কালিহাতী উপজেলা হিসাব রক্ষণ অফিস। এতে করে পাল্টে গেছে ওই অফিসের দৃশ্য।

গত ৩ মে বিভিন্ন অনলাইন পোর্টাল ও প্রিন্ট মিডিয়ায় "কালিহাতীতে পেনশনের টাকা উত্তোলনে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব! এজি অফিসে ভিড়- করোনা আতংকে জনসাধারণ" শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদে শত শত অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের অবসর ভাতা উত্তোলনে প্রয়োজনীয় কাগজ পত্র নেওয়ার জন্য উপজেলা হিসাব রক্ষণ অফিসে সামাজিক দূরত্ব না মেনে ভীড় জমাচ্ছেন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে ৬০ বছরের উপরে সকল ব্যক্তিই করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যে রয়েছে। অথচ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সবাই ৬০ বছরের উপরে এই বিষয়গুলো উল্লেখ করা হয়। 

তারই ধারাবাহিকতায় (৫ মে) মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা যায়, উপজেলা হিসাব রক্ষণ অফিসের সামনে নির্ধারিত দূরত্বে সারি সারি চেয়ার। প্রতিটি চেয়ারে বসে আছে ষাটোর্ধ্ব নারী-পুরুষ। তারা সবাই অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী। চলমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব ও লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার কষ্ট লাঘবের বিষয়টি বিবেচনা করে ওই সংবাদটি প্রকাশ করার পর কালিহাতীতে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠে। টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। পরে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সহযোগিতায় এ ব্যবস্থাটি করেছেন উপজেলা হিসাব রক্ষণ অফিস।

এ ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন কালিহাতীর সুশীল ও সচেতন সমাজ। কারণ চেয়ার পেতে দিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বসার ব্যবস্থা করে দিয়েছেন। এতে করে তারা স্বস্তিতে পেনশনের টাকা উত্তোলনের প্রয়োজনীয় কাজ শেষ করতে পারবেন।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি