১১:৫০ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

খাদ্য মন্দার প্রভাব বাংলাদেশেও পড়বে-কৃষি মন্ত্রী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, করোনাভাইরাস সংকট ও তার পরবর্তী সময়ে বিশে^ খাদ্য মন্দার যে পরিস্থিতি সৃষ্টি হবে তার প্রভাব বাংলাদেশেও পড়বে। খাদ্য সংকটকে কাটানোর জন্য কৃষি উৎপাদনকে বৃদ্ধি করে তা অব্যাহত রাখতে হবে। 

শুক্রবার টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তন অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয়ের পরিচালন বাজেটের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের জন্য উন্নয়ন সহায়তা প্রদান কর্মসূচিতে উন্নয়ন সহায়তাপ্রাপ্ত কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠান ও মধুপুর পৌরসভার ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, করোনা দুর্যোগ আমাদের আক্রমণ করেছে। সবকিছু স্থবির হয়ে পড়েছে। এই মহা-সংকটে সারা বিশ্বের সাথে আমরাও শামিল। এই সংকট থেকে পৃথিবী ও আমাদের মোকাবেলা করে রক্ষা পেতে হবে। রক্ষা পাব ইন্শাআল্লাহ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই আপনাদের পাশে আছি। সুখ-দুঃখকে আমরা সবাই ভাগ করে বাঁচতে চাই। আবারো আমাদের দেশ স্বাভাবিক অবস্থায় ফিরে উন্নয়নের অগ্রযাত্রায় ফিরে আসবে।

কৃষিমন্ত্রী আরও বলেন, উৎপাদন খরচের তুলনায় উৎপাদিত কৃষি পণ্যের দামে কৃষক বঞ্চিত হন। কৃষিকে যান্ত্রিকীকরণের মাধ্যমে লাভজনক করার লক্ষ্যে কৃষক পর্যায়ের প্রণোদনায় ২‘শত কোটি টাকার যন্ত্রপাতি সরবরাহ করার উদ্যোগ নিয়েছে সরকার।  

মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরার সভাপত্বি অনুষ্ঠানে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন  মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, সহকারি কমিশনার (ভূমি) এমএ করিম, মধুপুর সহকারি পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন প্রমূখ।

অনুষ্ঠান শেষে কৃষিমন্ত্রী মধুপুর উপজেলার আড়ালিয়া গ্রামের কৃষক মনিরুজ্জামানের হাতে ২৮ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ইয়ানমার কম্বাইন হারভেস্টার মেশিন ১৪ লাখ টাকায় মালিকানা বুঝিয়ে দেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি