০১:০৬ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কি দোষ ছিল শিশুটির!  

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৩ জুন ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে একটি চুরির মামলায় আটক হয়েছে ফরিদ উদ্দিন খাঁন ও তার স্ত্রী নুর ভানু। আটক বাবা-মায়ের কোলে রয়েছে দুই বছর বয়সী শিশুকন্যা মারিয়া। বাবা-মায়ের অপরাধে নিস্পাপ শিশুটিকেও থাকতে হচ্ছে থানাহাজতে। শিশু বয়সেই তাকে এমন পরিস্থিতে পরতে হচ্ছে। 

জানা যায়, শুক্রবার রাতে সখীপুর পৌরসভার ৫নং ওয়ার্ড এলাকা থেকে শিশু মারিয়ার বাবা মাকে পুলিশ গ্রেফতার করে। পরে শনিবার তাদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। তাদের সঙ্গে মারিয়াকেও আদালতে যেতে হয়। আদালত মারিয়ার বাবা-মাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। পরে শিশু মারিয়াসহ তিনজনকে আবার সখীপুর থানাহাজতে ফেরত পাঠানো হয়। থানায় আনা, আদালতে হাজির, অতঃপর রিমা-ের জন্য থানায় অবস্থানকালে শিশুটিকে বাবা-মায়ের সঙ্গেই ছিল। কী দোষ শিশু মারিয়ার! 
  
মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা ওয়াদুদ হোসেনের বাসায় কাজের ভুয়া হিসেবে কাজ করতেন নুর ভানু। ওই বাসার আলমারির তালা ভেঙে নুর ভানু স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ বিভিন্ন মালামাল চুরি করে। পরে চুরি করা জিনিসপত্র তার স্বামীর মাধ্যমে বিক্রি করেছেন বলে এ ঘটনায় স্বামী-স্ত্রী দুজনকেই ওই মামলায় আসামী করেন বাদী ওয়াদুদ হোসেন।

এ ব্যাপারে সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন বলেন, ‘যেহেতু স্বামী-স্ত্রী দুজনেই এজাভুক্ত আসামি। তাদের শিশু সন্তান মারিয়া কিন্তু আসামি নন। আমরা আদালতকে আসামীদের দুগ্ধপোষ্য দুই বছরের একটি শিশু রয়েছে বলে অবগত করেছি।’ 

এ প্রসঙ্গে টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহাম্মেদ বলেন, চুরির মামলায় শনিবার উভয়কে আদালতে হাজির করা হয়েছিল। আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। পরে তাদের সখীপুর থানায় পাঠানো হয়। শিশুদের বিষয়টি আদালতে পাঠানোর সময় থানা থেকে উল্লেখ করা থাকে।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি