০৪:৫১ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিএনপি’র ৫ ইউপি চেয়ারম্যানসহ ৭ নেতা বহিস্কার

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৯ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইলে ধানের শীষ প্রতীকে নির্বাচিত পাঁচ ইউপি চেয়ারম্যানসহ সাত নেতাকে দলের প্রাথমিক সদস্য পদসহ দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এ সংক্রান্ত পত্র গত ১ মার্চ ডাকযোগে তাঁদের কাছে পাঠানো হয়েছে। পত্রে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম ভূঞা বুলবুল এবং সাধারণ সম্পাদক আ খ ম রেজাউল করিমের স্বাক্ষর আছে। আর বিষয়টি জানাজানি হয়েছে গত শুক্রবার (৬মার্চ) সন্ধ্যায়।

বহিষ্কৃতরা হলেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জামুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম, উপজেলা বিএনপির সদস্য ও দিঘলকান্দি ইউপির চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, দিগড় ইউনিয়ন বিএনপির সভাপতি ও দিগড় ইউপির চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, উপজেলা বিএনপির সদস্য ও সন্ধানপুর ইউপির চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ধলাপাড়া ইউপি চেয়ারম্যান এজহারুল ইসলাম মিঠু ভূঁইয়া, উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক ও দিঘলকান্দি ইউপি সাবেক চেয়ারম্যান শাহিনুর রহমান শাহীন এবং উপজেলা বিএনপির সদস্য ও দেউলাবাড়ী ইউপির সাবেক চেয়ারম্যান মো. সোহরাব হোসেন।

সত্যতা নিশ্চিত করে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে ধানেরশীষ প্রতীকে নির্বাচিত পাঁচ চেয়ারম্যান এবং সাবেক দুই চেয়ারম্যান আওয়ামী লীগে যোগ দেন। দলীয় গঠনতন্ত্র এবং শৃঙ্খলাবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে চলতি বছরের ১২ জানুয়ারি তাঁদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। 

নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় গত (৭ফেব্রুয়ারি) উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটি এবং উপদেষ্টামন্ডলীর সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাঁদের প্রাথমিক সদস্য পদসহ দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়। দলের সিদ্ধান্ত মোতাবেক গত (১মার্চ) তাঁদের বহিষ্কার আদেশের পত্র ডাকযোগে পাঠানো হয়েছে। বিষয়টি পত্র দিয়ে জেলা বিএনপিকেও জানানো হয়েছে। বহিষ্কৃৃতরা পত্রপ্রাপ্তির কথা স্বীকার করলেও এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি