১২:৫০ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মধুপুরে  মতবিনিময় সভা

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী ২০২০ | |
, টাঙ্গাইল :

৬ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, দুপুর সাড়ে ১২ টায় মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি, মধুপুর এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  মাকসুদা খানম এর সভাপতিত্বে এবং টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: হাবিুবর রহমান চৌধুরী’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সনাক সভাপতি অধ্যক্ষ মো: বজুলুর রশিদ খান। এসময় সনাক সদস্য ডা: শামসুল হক, ডা: নুরুল হুদা, রোকেয়া বেগম ও মোহাম্মদ শহিদুল ইসলাম স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সনাকের প্রত্যাশাগুলো তুলে ধরেন। 

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমান স্বাস্থ্যসেবা, বিরাজমান সমস্যা ও সমস্যা উত্তরণের উদ্যোগ নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, হাসপাতালে আপাতত ডাক্তার সংকট দূর হয়েছে। বেশ কিছু শূন্য পদের বিপরীতে সদ্য বিসিএস করা ডাক্তারগণ যোগদান করেছেন এবং প্রত্যেকেই হাসপাতাল ক্যাম্পাস ডরমেটরীতেই অবস্থান করছেন। আশাকরি, সেবার মান বৃদ্ধি  পেয়েছে। অপরদিকে বিরাজমান সমস্যার কথা উল্লেখ করতে গিয়ে বলেন, চতুর্থ শ্রেণীর স্টাফ স্বল্পতা রয়েছে ফলে সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করা যাচ্ছে না। ইতিমধ্যেই বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মেডিকেল রিপ্রেজেনটেটিভ ও ক্লিনিক প্রতিনিধিদের আনাগোনা সীমিত করতে উদ্যোগ নেয়া হবে। ডাক্তারদের ডিউটি রোস্টার ইমারজেন্সীর বাইরে দৃশ্যমান স্থানে লাগানো হবে যাতে করে নাগরিকগণ সহজেই জানতে পারেন যেন কোন ডাক্তার  কখন দায়িত্ব পালন করছেন। আগামীতে নতুন ভবন চালু হলে আরো যেসব সীমাবদ্ধতা রয়েছে তা দুরীভূত হবে। 

হাসপাতালে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সনাকের পক্ষ থেকে এসময় বেশ কিছু সুপারিশ তুলে ধরা হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন বিভাগের ডাক্তার, নার্স কর্মকর্তা, সনাক সদস্য ও টিআইবি’র কর্মীগণ উপস্থিত ছিলেন।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি