১১:১৮ এএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

এসএসসি পরীক্ষায় অনিয়ম

২ শিক্ষকের জেল আর ২ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে ১৫ দিন করে বিনাশ্রম সাজা দেয়া হয়েছে। এছাড়া সীট পরিবর্তন করে পরীক্ষা দেয়ার অপরাধে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়। মঙ্গলবার সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে উপজেলার বাঁশতৈল কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন, মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম। এছাড়াও বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলো সবুজ আল মামুন ও মমিত। তারা দুজনই বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। 

জানা যায়, সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। কেন্দ্রে সীট ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বর্হিভূত ভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, স্মার্ট মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান। এসব অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব  ইমরান হোসেন ও  সহকারী শিক্ষক নজরুল ইসলামকে তাৎক্ষনিক দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ১৫ দিন করে সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মালেক। এ সময় সবুজ আল মামুন ও মমিত নামে দুই শিক্ষার্থী সীট পরিবর্তন করে অন্য রুমে বসে পরীক্ষা দেয়ায় তাদের পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরীক্ষার হলে কোন অনিয়ম মেনে নেয়া হবে না। নকল মুক্ত সুন্দর সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের স্বার্থে যে কোন প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

এআরটি /এসআর

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি