০৬:৩৪ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৭ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অনেকেই ছুটিতে

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অনুপস্থিত অধিকাংশ সরকারী কর্মকর্তা!

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ জানুয়ারী ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকীর র‌্যালি ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। দুইচারজন কর্মকর্তা বাদে অধিকাংশ দপ্তরের কর্মকর্তাই ছিলেন অনুপস্থিত। 

শনিবার (১১ জানুয়ারি) উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানে কর্মকর্তাদের দেখা যায়নি। এতে উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে কর্মকর্তাদের এমন অনুপস্থিতি দেখে।

জানা গেছে, সারাদেশের ন্যায় ভূঞাপুর উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। তবে র‌্যালিতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত না হওয়ায় সমালোচনার সৃষ্টি হয়েছে। 

র‌্যালিতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তা উপস্থিত থাকলেও বাকি দপ্তরের কর্মকর্তারা অনুপস্থিত ছিলেন। তবে উপজেলা নির্বাচন এবং ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা ঢাকায় ট্রেনিংয়ে থাকায় তারা অনুষ্ঠানে উপস্থিত হননি বলে জানিয়েছেন। 

র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানে যাদের দেখা যায়নি যে সকল কর্মকর্তাদের, তারা হলেন, উপজেলা কৃষি কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা, উপজেলা এলজিইডি কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, হিসাব রক্ষণ কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, বিআরডিবি কর্মকর্তা, উপজেলা সাব রেজিস্ট্রার, উপজেলা জনস্বাস্থ্য ও প্রকৌশল কর্মকর্তা, উপজেলা খাদ্য কর্মকর্তা। 

অনুষ্ঠানে অনুপস্থিত থাকা উপজেলা কৃষি কর্মকর্তা মো. জিয়াউর রহমান জানান, গতকাল শুক্রবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলাম। শনিবার ছুটি নিয়ে ঢাকায় এসেছি মায়ের চিকিৎসা করানোর জন্য। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীনুর ইসলাম জানান, আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত ছুটিতে রয়েছে তাই অনুষ্ঠানে যাওয়া হয়নি।

উপজেলা সাব রেজিস্ট্রার সিং মং খোয়াই জানান, ছুটিতে থাকায় অনুষ্ঠানে যোগদান করতে পারিনি। 

এবিষয়ে উপজেলা এলজিইডি কর্মকর্তা আলী আকবর খানের বারবার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ধরেননি। তবে সহকারি প্রকৌশলী মনিরুজ্জামান জানান, এলজিইডি কর্মকর্তা র‌্যালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না কিন্তু আমরা উপস্থিত ছিলাম। তিনি (আলী আকবর খান) শনিবার উপজেলায় আসেননি। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন জানান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের লিখিতভাবে অবহিত করা হয়েছে র‌্যালি ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য। কিন্তু তারপরও তারা গুরুত্বপূর্ন এই অনুষ্ঠানে উপস্থিত হননি। কয়েকটি দপ্তরের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত থাকলেও বাকি কর্মকর্তারা অনুপস্থিত ছিলেন। কর্মকর্তাদের এমন অনুপস্থিতির বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ জানানো হবে।

আপনার মন্তব্য লিখুন...

‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি