১১:২৩ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রতি আসনের অংশ নিয়েছে ১৭ জন

বিন্দুবাসিনী সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

তনয় বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

শিক্ষার শহর টাঙ্গাইলে প্রতিবছরের ন্যায় এবছরেও শান্তিপূর্ণ পরিবেশে ঐতিহ্যবাহী বিন্দুবাসিনী সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবছর ষষ্ঠ শ্রেণিতে প্রতি আসনের বিপরীতে ১৭ জন করে পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে। 

২০ ডিসেম্বর শুক্রবার সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত শহরের ৫ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ষষ্ঠ শ্রেণিতে প্রভাতি এবং দিবা শিফটে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ হাজার ৩৭৭ জন। পরীক্ষায় উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ১৯৩ জন এবং অনুপস্থিত পরীক্ষাথীর সংখ্যা ১৮৪ জন। গড়ে দুই প্রতিষ্ঠানে ষষ্ঠ শ্রেণিতে প্রতি আসনে পরীক্ষা দিয়েছে ১৭ জন পরীক্ষার্থী। বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে দুই শিফটে ১২০ টি আসনের জন্য পরীক্ষা দিয়েছে ২ হাজার ৩৮৪ জন। গড়ে প্রতি আসনে লড়েছে প্রায় ২০ জন। 

বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে উপস্থিত পরীক্ষার্থী ১ হাজার ৮০৯ জন। এই প্রতিষ্ঠানে ১২০ টি আসনে গড়ে পরীক্ষা দিয়েছে ১৫ জন পরীক্ষার্থী। বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়, বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ, টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিটিউটসহ ৫ টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এছাড়া বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে নয়টি আসনের জন্য পরীক্ষা দিয়েছে ২২২ জন পরীক্ষার্থী। বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে একটি আসনে লড়েছেন ৮৬ জন। দুপুর ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ৭ম এবং ৮ম শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

টাঙ্গাইলে প্রতিবছরই এই দুই সরকারি প্রতিষ্ঠানে ছেলে মেয়েদেরকে ভর্তি করানোর বহুল প্রতীক্ষিত অপেক্ষায় থাকেন অভিভাবকরা। সেই চিত্র লক্ষ করা গিয়েছে বিভিন্ন পরীক্ষার কেন্দ্রের গেটের সামনে উপস্থিত অভিভাবকদের উপস্থিতি দেখে। অভিভাবকরা জানান, “আমাদের ছেলে মেয়েদরকে বিন্দুবাসিনীতে চান্স পাওয়ানোর জন্য সেই ভাবেই লেখাপড়া করিয়েছি। এই দুই প্রতিষ্ঠানে লেখাপড়ার মানও অনেক ভালো। তাই ছেলে-মেয়েদেরকে এই প্রতিষ্ঠানে ভর্তি করাতে চাই। সেজন্য পরীক্ষা দিতে নিয়ে এসেছি। এখন ফলাফলের অপেক্ষায় আছি।”

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম আহমদ জানান, “ বিন্দুবাসিনী সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ে এবছর শান্তিপূর্ণ ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেক কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথাযথভাবে দায়িত্ব পালন করছেন। খুব শীঘ্রই সঠিকভাবে খাতা মূল্যায়ন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।”

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি