০৬:৩৭ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধন শুক্রবার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে প্রথম বারের মত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধন করা হচ্ছে শুক্রবার(২৯ নভেম্বর)। টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠেয় প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধনী ম্যাচে থানা পাড়া ক্লাব ও মারুফ স্মৃতি ক্রিকেট ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে। এ লীগ উপলক্ষে বৃহস্পতিবার(২৮ নভেম্বর) সকালে শহরে বর্ণাঢ্য শোভা যাত্রা ও সাংবাদিকদের সাথে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠিত হয়। 

শোভাযাত্রায় টাঙ্গাইলের জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান, টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্হার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, টাঙ্গাইল ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক, সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন প্রমুখ অংশ নেন। এসময় বিভিন্ন পর্যায়ের খেলোয়ার ও স্টেডিয়ামের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় গঠিত ক্রিকেট উপ-পরিষদ জেলায় প্রথম বারের মত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের আয়োজন করেছে। ‘ক’ ও ‘খ’ এই দুই গ্রুপে মোট ১২টি ক্লাব লীগে অংশ গ্রহন করছে। ‘ক’ গ্রুপে রয়েছে- থানা পাড়া ক্লাব, মারুফ স্মৃতি ক্রিকেট ক্লাব, ইষ্টান স্পোর্টিং ক্লাব, স্কয়ার ক্রিকেট ক্লাব, টাঙ্গাইল ক্রিকেট ক্লাব এবং ইয়ং স্টার ক্লাব। 

‘খ” গ্রুপের ক্লাবগুলো হচ্ছে- প্যাড়াডাইস পাড়া স্পোর্টিং ক্লাব, ইয়ং স্পোর্টিং ক্লাব, কাপাপো ক্রীড়া চক্র, প্রগ্রতিশীল স্বদেশী সংঘ, সিটি ক্লাব এবং ব্রাদার্স ইউনিয়ন ক্লাব।

ক্রিকেট উপ-পরিষদ জানায়, আগামি ৫ জানুয়ারি প্রথম সেমিফাইনাল ও ৬ জানুয়ারি দ্বিতীয় সেমি-ফাইনাল  শেষে ১০ জানুয়ারি প্রিমিয়ার  ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। 

প্রথম পর্বের খেলায় টাঙ্গাইল জেলার বাইরের কোন খেলোয়ার লীগে খেলতে পারবে না।  তবে সেমি-ফাইনাল ও ফাইনাল খেলায়  ‘ফরেন কোটায়’ দুই জন করে বাইরের খেলোয়ার খেলতে পারবে। 

এই প্রিমিয়ার ক্রিকেট লীগকে প্রতিযোগিতামূলক ও আকর্ষনীয় করতে পুল প্রথা চালু করা হয়েছে।  টাঙ্গাইল জেলা দলের ২২ জন ক্রিকেটারকে পুলভুক্ত করা হয়েছে। প্রতিটি ক্লাব সবোর্চ্চ ২ জন করে পুলভুক্ত ক্রিকেটার খেলতে পারবে। 

পুলভুক্ত ২২ জন ক্রিকেটার হচ্ছেন- মেহেদী মারুফ, নাজমুল হাসান মিলন, জয়রাজ শেখ ইমন, ইমন আহম্মেদ, তুষার সিদ্দিকী, সজীব খান, নাজমুল হোসেন দিপু, ফেরদৌস সুমন, সোহাগ তালুকদার, রেকাব মাহমুদ, আরিফ হোসেন মুন, জহির আহাম্মেদ, রুবেল মিঞা, সোহেল (নেত্রকোনা জেলা দল), রাসেল(নেত্রকোনা জেলা দল), সজীব (মৌলভী বাজার জেলা দল), রাজিব (ভুঞাপুর), তানভির হোসেন নাবিল, ইয়াসিন আরাফাত, রিমন, হাসিম ও ইমু(মধুপুর)।

টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ উপলক্ষে ক্লাবগুলো তাদের দল গুছিয়ে নিতে আউটার স্টেডিয়ামে প্রতিদিন সকাল-বিকাল অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছে। 

এ প্রসঙ্গে ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক বলেন, টাঙ্গাইলে প্রথমবারের মতো প্রিমিয়ার ক্রিকেট লীগ শুরু হতে যাচ্ছে- এটা অত্যন্ত আনন্দের। আমি চাই সারা বছর ক্রিকেট মাঠে থাকুক। প্রথমবার হওয়ায় আয়োজনে কিছু ভুলত্রু টি থাকতে পারে। আশা করি, বিষয়টি সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি