০২:০৭ এএম | টাঙ্গাইল, রোববার, ১২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধনবাড়ীতে  অর্ধশত স্পট মাদক ও জুয়ার আসর

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ীতে অর্ধশত স্পটে চলছে মাদক কেনা-বেচা ও জোয়ার আসর। প্রকাশ্যে এসব কর্মকান্ড চললেও প্রশাসনের নেই কোন নজরদারী। 

জানা যায়, পৌর শহরের ঈদ গাঁ রোডে প্রতিদিন মোবাইলে প্রকাশ্যে চলে ডিজিটাল জুয়া খেলা। জুয়া খেলার নামে দিন-রাত এখানে সময় দেন বিভিন্ন পরবহনের শ্রমিক, ড্রাইভার, হেলপার, সিএনজি ও অটো-রিকশা চালকেরা। 

ঈদ গাঁ রোডের পুষ্প প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের মূল ফটকের সামনে ও একই রোডের বিভিন্ন সেলুন, চায়ের দোকান ও ক্রীড়া ভবন চত্বরে বসে এ জুয়ার আসর এবং অনুপম প্রিক্যাডেট স্কুলের মূল ফটকে ফেমাস ফামের্সীতে চলে বখাটেদের আড্ডা।

সরেজমিনে দেখা যায়, এ ধরনের জুয়াড়ীরা প্রথমে একত্রিত হয়ে খেলোয়াড় নির্ধারণ করে বাজি বা জুয়ার টাকা এক জনের মাধ্যমে জমা রেখে মোবাইলে জুয়া খেলা শুরু করে।  

স্থানীরা জানান, লোভের বশবর্তী হয়ে ধনবাড়ীর বিভিন্ন পরবহনের শ্রমিক, ড্্রাইভার, হেলপার, সিএনজি ও অটো-রিকশা চালকেরা এ জুয়ার আসর বসায়। এছাড়াও খেলা চলাকালীন সময়ে জুয়ার আসরে হেরে যাওয়ার কারণে নানা ধরনে উত্তেজনারও সৃষ্টি হয়। 

এদের দেখে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা এ খেলার দিকে জোকে পড়ছে। ফলে বেকার ও মাদকাসক্ত ব্যক্তির সংখ্যাও দিনদিন বৃদ্ধি পাচ্ছে। 

শুধু ঈদ গা রোডেই নয় উপজলার ধনবাড়ী ধান হাটি, কাচা বাজার, মাছ বাজার, উত্তর মিয়া পাড়া মোড়, সর্দাও পাড়া, পৌর শহরের পশ্চিমা পট্টি, বিলাশপুর, বেলুটিয়া মোড়, পাইস্কা বাজার, কয়ড়া বাজার, বাঐজান মোড়, কাঁঠালিয়া বাড়ী মোড়, মুশুদ্দি জামতলা মোড়, বটতলা, চৌরাস্তা, বানিয়া বাজার, সয়া, মুশুদ্দি বাজারসহ প্রায় অর্ধশত স্পটে চলে এধরনের জুয়ার আসর ও মাদক কেনা-বেচা। 

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা জানান, আমাদের স্কুল-কলেজের আশপাশে এরা প্রতিদিনিই মাদক ও জুয়ার আসর বসায়।  

এসব মাদক ও জুয়া খেলা প্রতিরোধের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ধনবাড়ী উপজেলার সচেতন মহল।

ধনবাড়ী উপজেলার বলিভদ্র ইউপি চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টু বলেন, এটা আমাদের নজরে এসেছে। এ ডিজিটার জুয়া খেলা বন্ধ করা দরকার এবং স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। 

এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন ধনবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জীবন মাহমুদ শক্তি বলেন, মাদক ও জুয়া খেলা সামাজিক অবক্ষয়ের একমাত্র কারণ। বিশেষ করে এ খেলা যদি টাকার বিনিময়ে হয়ে থাকে এটার বিরদ্ধে প্রশাসনের আইনগত ব্যবস্থা নেয়া জরুরী। 

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ  (ওসি) খান হাসান মোস্তাফা জানান, এ ডিজিটাল জুয়া খেলা নিয়ে সমাজ যেন ধ্বংস না হয়। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রদক্ষেপ গ্রহণ করা হবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 
ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, মাদক ও জুয়ার বিরুদ্ধে অবশ্যই নজরদারী বাড়ানো দরকার। কোনভবেই ধনবাড়ীতে মাদক ও জুয়া চলতে দেয়া হবে না।

আপনার মন্তব্য লিখুন...

ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ ঘাটাইলের ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ব্যয় বহন ক শারীরিক প্রতিবন্ধকতা হার মানাতে পারেনি বায়েজিদকে মাভাবিপ্রবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত মির্জাপুরে উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫ বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি