১০:৩৫ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভুঞাপু‌রে দায়সারাভা‌বে খাদ্য দিবস পালন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে দায়সারাভাবে পালন করা হয়েছে বিশ্ব খাদ্য দিবস।

উপজেলা কৃ‌ষি অ‌ফি‌সের এমন কর্মকান্ডের ছ‌বি সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বইছে আলোচনা সমালোচনার ঝড়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দিবসটি যথাযথ ভাবে পালনের দায়িত্ব দেয়া হয় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে। এলক্ষ্যে বুধবার সকাল ১১টার দিকে কৃষি অফিসের সামনের বারান্দা থেকে লোক দেখা‌নো কয়েকজনকে নিয়ে একটি র‌্যালী বের করা হয়। 

প‌রে র‌্যালীটি পাঁচগজ অডিটোরিয়াম হলের সামনে গিয়ে শেষ করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে কয়েকজন কৃষি অফিসের কর্মচারী ও একজন কৃষক লীগ নেতার উপস্থিতে প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন। অনুষ্ঠা‌নে ইউএনও তার বক্তব্য উপস্থাপন করার সবটুকো সময় খাওয়া-দাওয়ায় ব্যস্ত সময় পার করে কৃ‌ষি কর্মকর্তারা।

পরে খাবার ও র‌্যালীর ছ‌বি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে শুরু হয় আলোচনা সমালোচনার ঝড়।

উপজেলা কৃষি অফিসার মো. জিয়াউর রহমান জানান, এ প্রোগামটি খাদ্য অ‌ফি‌সের কর্মকর্তাদের। কিন্তু বিশ্ব খাদ্য দিবস পালনের করার জন্য কৃষি মন্ত্রণালয়ের চিঠিতে উপজেলা কৃষি সম্প্রারণ অধিদপ্তর উদ্যোগে আয়োজন করা হয়। নিরাপদ খাদ্য অধিদপ্তর কোনো বাজেট দেয়নি। অনুষ্ঠা‌নে যা খরচ হ‌য়ে‌ছে সেটি কৃষি অফিসের তহবিল থেকে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন বলেন, কৃষি কর্মকতাকে বলা হয়েছিলো প্রতিটি দপ্তরের কর্মকতা ও জনপ্রতিনিধিদের উপস্থিত রাখতে। তিনি তা মানেননি। এর কারন চাইলে কৃষি কর্মকতা আমাকে জানান সবাইকে জানানো হয়েছে। কেউ উপস্থিত হয়নি। 

কোন সরকারি অনুষ্ঠানই দায়সারা ভাবে পালনের সুযোগ নেই। আগামীতে যাতে সরকারি অনুষ্ঠান যথাযথ ভাবে পালিত হয় তা কঠোরভাবে মনিটর করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি