০৯:২৬ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১০ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ব্রাজিলের গণিত বিশেষজ্ঞদের মাভাবিপ্রবি পরিদর্শন

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৬ জুন ২০১৯ | |
, টাঙ্গাইল :

বিশ্বের বিভিন্ন দেশের গণিত বিশেষজ্ঞদের নিয়ে গঠিত সংস্থা‘সিম্পারিসার্চ স্কুল’এর প্রতিনিধি:ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ব্রাজিলের গণিত বিশেষজ্ঞ দল১৬ জুন ২০১৯ তারিখে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্যাবিদ্যালয়ের গণিত বিভাগ পরিদর্শনও বিভাগ কর্তৃক আয়োজিত ফলিত গণিত বিষয়ে এক আলোচনা সভায় অংশগ্রহণ করে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃআলাউদ্দিন। সভাপতিত্ব করেন সায়েন্স অনুষদের ডিন মোহাম্মদ মোকাদ্দেছআলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন‘সিম্পারিসার্চ স্কুল’এর প্রতিনিধি ফ্রান্সের University Aix Marseille ,এর প্রফেসর, Nicolas BEDARIDE,ব্রাজিলেরUniversidade Federal Fluminense,এরপ্রফেসর ড.Isabel Rios,আস্ট্রেলিয়া University of Vienna এরপ্রফেসর ড.Sylvain Mousset ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রাক্তন প্রফেসর ড. মোঃআনোয়ার হোসেন। আলোচনাসভা শেষে প্রতিনিধি দল মাননীয় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাৎকরেন।
উল্লেখ্য‘সিম্পারিসার্চ স্কুল’এর উদ্যোগে বিশ্বের উন্নয়নশীল দেশসমূহে গণিত বিষয়ে গবেষণার উন্নয়ন নিয়ে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে এ বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগের উদ্যোগে এ আয়োজন করা হয়। শিক্ষার্থীদের মাঝে এই আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে গণিত গবেষণার উন্নয়নএবং বাস্তব ক্ষেত্রে গণিতের বিস্তার লাভ করবে। 

আপনার মন্তব্য লিখুন...

মাভাবিপ্রবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত মির্জাপুরে উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫ বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি