০৮:৪২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ১০৪০ টাকা মণ ধান সংগ্রহ কার্যক্রম চলছে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২০ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতি মণ ধান সংগ্রহ কার্যক্রম চলছে। ইতিমধ্যেই জেলায় প্রায় ৩০ মেট্রিকটন ধান সংগ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলবে।

সোমবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার বিশ্বাস বেতকায় গুদামগারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন স্থানীয় প্রান্তিক চাষীদের নিকট থেকে ধান ক্রয় করে এ কার্যক্রমের উদ্ভোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বেতকা গুদামাগারের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা সায়েদুর রহমান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনএম রফিকুল আলম, জেলা কৃষক লীগের মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক মোহম্মদ আলী ভুইয়া, প্রান্তিক কৃষক হামিদুল হক ভুইয়া, হাজী আব্দুর রশিদ মিয়া, কৃষক নেতা আমিনুর রহমান প্রমুখ।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে জেলার কালিহাতী, ধনবাড়ী, ঘাটাইল, সদর, দেলদুয়ার, মির্জাপুর এসব উপজেলায় কৃষকদের কাজ থেকে ধান কেনা শুরু হয়েছে। এছাড়া বাকি উপজেলাগুলোতেও দুইএকদিনের মধ্যে ধান কেনার কার্যক্রম শুরু হবে। জেলার খাদ্য বিভাগের সবলোক  বিরামহীন ভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আমরা কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ধান ২৬ টাকা এবং প্রতিমন ১০৪০ টাকায় কিনছি। জেলায় ৫ হাজার ২০০ মেট্রিক টন ধান কেনার টার্গেট নেয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩০ মেট্রিক ধান কেনা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি