১১:৪৩ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গোপালপুরে মানব হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

কে এম মিঠু, গোপালপুর থেকে | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৪ মে ২০১৬ | | ৬৭
মানব হত্যাকারীদের শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধন এর একাংশ। -টাঙ্গাইল২৪.কম
, টাঙ্গাইল :

সাম্প্রতিক সময়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক রেজাউল করিমসহ অন্যান্য অমানবিক হত্যাকান্ডের প্রতিবাদ ও দ্রুত সময়ের মধ্যে দুস্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবীতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলন করা হয়েছে।

সোমবার বিকেলে টাঙ্গাইলের গোপালপুর থানা মোড় চত্বরে ’জাস্টিস ফর রেজাউল করিম, জাস্টিস ফর এভরিওয়ান’ স্লোগানে গোপালপুরের সর্বস্তরের জনগণ ব্যানারে এ মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলনের আয়োজন করা হয়।

মানববন্ধনের সমন্বয়ক রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সঙ্গীতা আহমেদ জানান, আমার ইংরেজী ডিপার্টমেন্টের স্যার অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী ও গোপালপুরের দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দ্দারসহ সাম্প্রতিক সময়ে যে সকল হত্যাকান্ড সংঘটিত হয়েছে তা নিয়ে এক ধরণের নাটকিয়তা চলছে। মাসের পর মাস পার হলেও বর্বোরোচিত এই ঘটনাগুলোর নিষ্পত্তির গড়িমসি আমাদেরকে আন্দাজ করিয়ে দিচ্ছে আমরা ঘুমিয়ে আছি। তাই বৃহত্তর স্বার্থে আন্দোলনের শিখা সমাজের সকল পরিসরে পৌঁছে দিতেই এই মানববন্ধনের আয়োজন।

মানববন্ধনে অংশ নেয়া স্কুল শিক্ষক শামীমা ইয়াসমীন ঝর্ণা কিছুটা ক্ষোভ নিয়ে বলেন, কোন ধর্মের সাথেই বাঙ্গালী সংস্কৃতিকে প্রতিপক্ষ করা যাবে না। আর এসব করে যারা অরাজকতা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে দেশের প্রয়োজনে, মানবতার কল্যাণে সবাইকে সোচ্চার হতে হবে। আমরা নিজেদের জীবনের নিরাপত্তার পাশাপাশি সকল অন্যায়ের বিচার চাই।

অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আলহাজ শামছুল হক বলেন, দেশ, ধর্ম আর বাঙ্গালী সংস্কৃতি নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিরা এখন দেশে বিদেশে সরব। দেশকে অরাজকতা বানাতে তারা নানা কৌশল অবলম্বন করছে। এদের বিরুদ্ধে সাধারণ মানুষসহ স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় সচেতন করতেই আমি রাস্তায় দাড়িয়েছি। পরিস্থিতি বিবেচনায় আমরা কিছুটা থমকে যাচ্ছি এক জটপাকানো ব্যবস্থায়। নাগরিক নিরাপত্তাহীনতা এখন অভ্যস্ততায় পরিণত হচ্ছে। সরকারের কাছে আমার অনুরোধ, এই নোংরা বাস্তবতাকে ধূলিসাৎ করে সাধারণ মানুষের জীবনের নিশ্চয়তা দিন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, মানবাধিকারকর্মী, সুশিল সমাজের নেতৃবৃন্দ ও স্কুল কলেজ শিক্ষার্থীদের পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে সকল মানব হত্যাকারীদের যথাযথ তদন্তের মাধ্যমে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবীসহ সবাইকে নিজ নিজ এলাকা থেকে শুরু করে দেশের প্রতিটি অঞ্চলে দুস্কৃতিকারীদের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার আহ্বান জানানো হয়।

আপনার মন্তব্য লিখুন...

সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি