০৭:৫০ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঘাটাইলে নির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে আ'লীগের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৯ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ পরবর্তী সহিংসতার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী অধ্যাপক ডা. কামরুল হাসান খান। সংবাদ সম্মেলনে তিনি সহিংসতার জন্য স্বতন্ত্র প্রার্থী আমানুর রহমান খান রানা সমর্থক সন্ত্রাসীদের দায়ী করেছেন।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কামরুল হাসান খান বলেন, গত ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ঘাটাইলে স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী আমানুর রহমান খান রানার সন্ত্রাসী বাহিনী নৌকা প্রতীকের কর্মীদের মারধর, বাড়ীঘর- দোকানপাট ভাংচুর, অগ্নি সংযোগ করেছে। নির্বাচনের ফল ঘোষনার পরপরই তার সমর্থকদের গোটা ঘাটাইলে সন্ত্রাসী কর্মকান্ড ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। তারা আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকদের উপর হামলা, নৌকা প্রতীকের সমর্থকদের ধারালো অস্ত্র দিয়ে মারধর, দোকানপাট ভাংচুর, জমি দখল, অগ্নিসংযোগ করে। এ পরিস্থিতি ২০০১ এর ১লা অক্টোবরের নির্বাচন পরবর্তী পরিস্থিতির কথা মনে করিয়ে দেন। সন্ত্রাসীদের অত্যাচার মা-বোন এমনকি শিশুদেরও রেহাই দেয়নি।

বক্তব্যে তিনি বলেন, গত রাত (০৮ জানুয়ারি) পর্যন্ত আমাদের কাছে যে তথ্য রয়েছে তাতে আমাদের শতশত নেতাকর্মীদের আহত করা হয়েছে। যার মধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছে। শত শত বাড়ী-ঘর,দোকানপাট ভাংচুর করা হয়েছে। রামদা দিয়ে আনন্দ মিছিল করেছে। নিরন্তর আমাদের নেতাকর্মীদের ভয়-ভীতির মধ্যে রেখেছে। হাজার দেড়েক পরিবার নৌকায় ভোট দেওয়ার কারনে ঘর ছাড়া হতে বাধ্য হয়েছে, তারা পার্শ্ববর্তী উপজেলা মধুপুর, গোপালপুর, ভালুকা, সখিপুর, ধনবাড়ী, ঢাকায় প্রাণ বাঁচানোর জন্য অবস্থান নিয়েছে। আমাদের কাছে বিভিন্ন ইউনিয়নের তথ্য এসেছে।

তিনি বলেন, সহিংসতার সংবাদে আইন শৃঙ্খলা বাহিনী তড়িৎ ব্যবস্থা নিয়েছে। পুলিশ, বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা পরিস্থিতি নিয়ন্ত্রনে তৎপর রয়েছে।
তিনি আরও বলেন, ঘাটাইলবাসী শান্তি প্রিয়। গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সুষ্ঠু নির্বাচন হয়েছে। কিন্তু নির্বাচনের ফলাফল ঘোষনার পর থেকেই ঘাটাইলে যে সহিংসতা চলছে তা মোটেই গ্রহনযোগ্য নয় বরং নিন্দনীয়। তাই আমরা ঘাটাইলের নির্বাচন পরবর্তী সহিংসতার জন্য দায়ী সন্ত্রাসী অপরাধীদের অবিলম্বে গ্রেফতারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, আইন-শৃঙ্খলাবাহিনীর কাছে ঘাটাইলের কোন আওয়ামী নেতাকর্মী সমর্থকদের উপর, তাদের বাড়ি ঘরের উপর আর যেন কোন হামলা আক্রমন না হয়, সে বিষয়ে নিবিড় নজরদারী রাখা এবং জরুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আহ্বান জানাই। ঘাটাইলের সকল মহলের প্রতি ঘাটাইলের শান্তিপূর্ণ পরিস্থিতি রক্ষা করার জন্য আহ্বান জানাই। ঘাটাইলের বর্তমান সহিংস পরিস্থিতি আপনারা নিবিড়ভাবে পর্যবেক্ষন করে আপনারা যথাযথ ভূমিকা রাখবেন এটাই আমাদের প্রত্যাশা।

সংবাদ সম্মেলনে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, সাধারণ সম্পাদক আব্দুর রহিম মিয়া, সাবেক পৌর মেয়র শহিদুজ্জামান খান শহীদ, জামুরিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হেসটিং, আবুল হোসেন, রহিমা খাতুনসহ বেশ কয়েকজন নির্যাতিত ভুক্তভোগী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি