০১:৩০ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্লিপে ১১শ, আদায় হচ্ছে ১৪শ

বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় নিয়ে ট্রাক চালককে মারধর!

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৪ মে ২০১৭ | | ১১৯৪
, টাঙ্গাইল :

টোল স্লিপে ১১শ টাকার রশিদ দিয়ে ১৪শ টাকা আদায় করার প্রতিবাদ করায় ট্রাক চালককে লাঞ্চিত করেছে বঙ্গবন্ধু সেতুর টোল সুপারভাইজার।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ের টোল প্লাজায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বঙ্গবন্ধু সেতুর উভয়পাড়ের টাঙ্গাইল জেলার এলেঙ্গা ও সিরাজগঞ্জের নলকা ব্রীজ পর্যন্ত মহাসড়কের সংস্কার কাজের দায়িত্ব পায় ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনাইটেড ডেভোলপমেন্ট কোম্পানী (ইউডিসি)। সংস্কারের জন্য পাথর, বালু ও অন্যান্য জিনিসপত্র বহনের জন্য ট্রাক সেতু পারাপার হয়ে থাকে। রোববার কোম্পানীর একটি ট্রাক (ঢাকা মেট্রো ড-১১-৩৯৪৮) সেতু পারপারের জন্য ১৪শ টাকা টোল দিয়ে রশিদ গ্রহণ করেন। পরে ট্রাকের চালক মাসুদ রশিদে ১১শ টাকা দেখে এর প্রতিবাদ করেন। তিনি ১৪শ টাকা রিসিভ চাইলে টোল কালেক্টররা তাকে খারাপ ভাষায় গালিগালাজ করে। এতে দুপক্ষের সাথে বাগবিতন্ডার শুরু হয়।

এসময় টোল সুপারভাইজার মুবাশ্বের এগিয়ে এসে ট্রাক চালক মাসুদ ও তার সহকারি সুমনকে গালমন্দ করে চড়-থাপ্পর মারেন। বিষয়টি জানাজানি হলে সেতু এলাকায় উত্তেজনা দেখা দেয়। পরে বিষয়টির সমাধানের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়।

ট্রাক চালক মাসুদ জানান, মহাসড়ক সংস্কার কাজের পাথর নিয়ে সেতুর পশ্চিম পাড়ে যাওয়ার সময় সেতুপূর্ব টোলপ্লাজায় ১৪শ টাকা প্রদান করি। পরে রশিদ নিয়ে দেখি ১১শ টাকা লেখা। গাড়ি সাইট না করেই ১৪শ টাকার রশিদ চাইলে টোল কালেক্টররা উল্টো বকাঝকা শুরু করেন। এসময় টোল সুপারভাইজার এসে গালমন্দ করেই আমাদের দুজনকে মারধর করেন। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সেতুতে টোল আদায়ে নতুন ঠিকাদারী কোম্পানী কম্পিউটার সিস্টেম নেটওয়ার্ট (সিএনএস) এর টোল কো-অর্ডিনেটর মো. মুকিতুল কবীবের ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

এবিষয়ে জানতে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ) সহকারি প্রকৌশলী ওয়াসিম আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি। তবে বিবিএ আরেক সহকারি প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী জানান, আমি ছুটিতে থাকায় বিষয়টি আমার জানা নেই। সেতুতে গিয়ে পুরো ঘটনা জানা যাবে।

উলে­খ্য, চলতি বছরের ১৫ জানুয়ারী দেশের সর্ববৃহৎ এ সেতু’র যানবাহন পারাপারের টোল আদায়ে ৬ মাসের জন্য দায়িত্ব পায় কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস)। এরপর থেকেই সেতুতে টোল আদায়ের দায়িত্বে থাকা এক শ্রেনীর অসাধু কর্মকর্তা-কর্মচারীরা নিয়ম বর্হিভূত ভাবে অতিরিক্ত ও রশিদ বিহীন টাকা আদায় করছে। এছাড়া রশিদে টাকার পরিমাণ কম থাকলেও বেশি টাকা আদায়েরও অভিযোগও রয়েছে। টাঙ্গাইল২৪.কম এর অনুসন্ধানে বেরিয়ে আসা তথ্য নিয়ে প্রকাশিত হয় ‘বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ে চলছে হরিলুট!’ শিরোনামে সংবাদ।

আপনার মন্তব্য লিখুন...

ভাঙা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল, সংস্কারের উদ্যাগ নেই নাগরপুরে নবনির্বাচিত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের শপথ অন ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী ভূঞাপুরে ট্রাকের ধাক্কায় কলেজ ছাত্র নিহত  কালিহাতীতে বজ্রপাতে দুই ভাই নিহত ভূঞাপুরে হেলিকপ্টার প্রতিকের কর্মীসমর্থকের উপর হামলার অ দুধ দিয়ে গোসল করে ঘরে উঠলেন নাবিক সাব্বির কারিগরি শিক্ষা বোর্ড সারাদেশে দ্বিতীয় টাঙ্গাইলের জুথী  ‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি