০৫:০৮ পিএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৪ কিমি যানজট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১৯ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

অতিরিক্ত ঘন কুয়াশার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

শুক্রবার (১৯ জানুয়ারি) ভোররাত থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত এ যানজট সৃষ্টি হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অতিরিক্ত ঘন কুয়াশার কারণে মহাসড়কে এলোমেলোভাবে গাড়ি চালায় চালকরা। এর ফলে সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৩ থেকে ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তি এড়াতে ঢাকা ও উত্তরবঙ্গগামী দূরপাল্লার কিছু যানবাহন ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করছে।

পাবনাগামী ট্রাকচালক মো. কামরুল ইসলাম বলেন, ভোররাত থেকে অতিরিক্ত কুয়াশা পড়েছে। এতে করে গাড়ি চালাতে খুব সমস্যা হয়। ফলে অনেক যানজট হয়েছিল। আধাঘণ্টা ধরে বসে ছিলাম। এরপর ধীরে ধীরে যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

রংপুরগামী বাসযাত্রী হাসান মিয়া ও নজরুল ইসলাম বলেন, কুয়াশায় কিছু দেখা যাচ্ছে না। এরমধ্যে প্রচুর শীত। ফলে চালকরা খুব ধীরগতিতে গাড়ি চালাচ্ছে। এতে করে সেতু পূর্ব রেলস্টেশন এলাকার জোকারচর এলাকায় দীর্ঘসময় ধরে যানজটে বসে আছি।

এদিকে, মহাসড়কে যানজট নিরসনে এলেঙ্গা হাইওয়ে ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশ ও বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের সদস্যরা কাজ করছেন। পরে সকাল সাড়ে ৮টার পর থেকে মহাসড়কের কিছু কিছু অংশে যানজট কমতে শুরু করেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান বলেন, ঘনকুয়াশার কারণে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ভোর থেকে যানজট সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হচ্ছে। যানজট নিরসনে পুলিশ সদস্যরা কাজ করছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল, ঘনকুয়াশা পড়লেও টোল আদায়ে কোনো বিঘ্ন ঘটেনি। টোলপ্লাজা এলাকায় ঘনকুয়াশায় গাড়ির গতির দৃষ্টিসীমা পরিমাপক বিশেষ যন্ত্র স্থাপন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অ গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি