১২:৫৫ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের স্কলারশীপ পরীক্ষা শুরু

মোঃ নুর আলম, গোপালপুর | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ নভেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

মাদরাসা শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের আয়োজনে নূরানী স্কলারশীপ পরীক্ষা ২০২৩ শুরু হয়েছে। 

প্রথমদিন শনিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় ধনবাড়ীর মাদরাসাতুন নূর ও মধুপুরের টেংরিতে অবস্থিত জামিয়াতুছ্ছুফ্ফা কেন্দ্রীয় কবরস্থান মাদরাসা কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রায় ৪০০জন ছাত্র, ছাত্রী অংশ নেন।

আগামী ২৪ নভেম্বর ঘাটাইল, কালিহাতী এবং ২৫ নভেম্বর গোপালপুর ও ভুঞাপুর উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ফলাফল ঘোষণা শেষে ৫০এর অধিক সর্বোচ্চ মেধাবী শিক্ষার্থীদেরকে বাই সাইকেল, ক্রেষ্ট, সনদ, মেডেল, শিক্ষা উপকরণ দেয়া হবে।

জানা যায়, কালিহাতী, ধনবাড়ী, ঘাটাইল, মধুপুর, গোপালপুর, ভুঞাপুর উপজেলার বিভিন্ন মাদরাসার শিশু থেকে ২য় শ্রেণীর প্রায় ২১০০ ছাত্র ছাত্রী এতে অংশ নিচ্ছে।

মাদরাসা শিক্ষার্থীদের জন্য বৃত্তি পরীক্ষা আয়োজন করায় অভিভাবকগন উচ্ছাস প্রকাশ করে বলেন, জেনারেল স্কুলের ছাত্র ছাত্রীদের জন্য বৃত্তির ব্যবস্থা থাকলেও মাদরাসা শিক্ষার্থীদের জন্য এই প্রথম। অভিভাবকরা আয়োজকদের ধন্যবাদ জানান। 

ধনবাড়ীর মাদরাসাতুন নূর মাদরাসার পরিচালক মাওলানা মামুনুর রহমান বলেন, দ্বীনি শিক্ষাকে উন্নত, গতিশীল ও বেগবান করতে এই বৃত্তি পরীক্ষার গুরুত্ব অপরিসীম। এই পরিক্ষা অনুষ্ঠিত হওয়ায় আমরা অনেক খুশি, আমরা এই কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।

উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক মুফতী মাহদী হাসান শিবলী বলেন, যে জাতি যত শিক্ষিত, সেই জাতি তত উন্নত। এখন মানুষ প্রচলিত শিক্ষা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে, তাই নূরানী শিক্ষাকে বেগবান করতে মেধা যাচাইয়ের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এতে অভিভাবক ও শিক্ষকদের ব্যাপক সাড়া ও সহযোগিতা পাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি