০৮:০২ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হলেন আ, লীগ নেতা সানি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৩ আগস্ট ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসন থেকে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী মধুমতি ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ইবিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই সানিকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। গত ৭ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির অনুমোদন দেন দলের সাধারণ- সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য রাফিউর রহমান ইউসুফজাই সানি উপজেলার জামুর্কী ইউনিয়নের এল আর খান ইউসুফজাই এর ছেলে। তাঁর পিতা ১৯৭১ সালে ৩ এপ্রিল ঢাকার বাইরে প্রথম প্রতিরোধ যুদ্ধের অন্যতম যুদ্ধা ছিলেন। তাঁর শ্বশুর প্রয়াত মাজেদুর রহমান খান ইউসুফজাই জামুর্কী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জামুর্কী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। 

রাফিউর রহমান ইউসুফজাই সানি ভারতের ব্যাঙ্গালোর হতে পিইউসি (কম্পিউটার সায়েন্স), যুক্তরাজ্যের ন্যাশনাল কম্পিউটার কাউন্সিল হতে ইন্টারন্যাশনাল এডভান্স ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স (আইডিসিএস), ব্যাঙ্গালোর ইউনিভার্সিটির্সি হতে বিএসসি (সম্মান, কম্পিউটার সায়েন্স) এবং আইবিএটি হতে এমবিএ ডিগ্রী অর্জন করেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোয়ন পেতে তিনি দীর্ঘ দিন ধরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ অব্যাহত রেখেছেন। তিনি তাঁর ব্যক্তিগত উপার্জন থেকে উপজেলা বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতার পাশাপাশি গরিব, অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা দিয়ে থাকেন। এছাড়া করোনা মহামারির সময় তিনি নগদ অর্থ, চিকিৎসা ও খাদ্য সামগ্রী বিতরণ করে ব্যাপক সুনাম অর্জন করেন। তাছাড়া তিনি করোনা টিকা গ্রহণ ও প্রদানকারীদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে একটি মনোরম শেড নির্মাণ করেন দেন। 
 
রাফিউর রহমান খান ইউসুফজাই সানি ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে নৌকার প্রার্থীর বিজয়ী করতে ব্যাপক ভূমিকা পালন করেন। যে কারণে এ আসনের প্রয়াত সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন তাকে কর্মীবান্ধব নেতা হিসেবে আখ্যায়িত করেন। সানি ভারত, শ্রীলঙ্কা, নেপাল, থাইল্যান্ড, মালয়শিয়া, চীন, হংকং, সিঙ্গাপুর, ম্যাকাও, মার্কিন যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কানাডা, ইতালি, ফ্রান্স, সুইজারল্যান্ড, তুরস্ক, হাঙ্গেরি, অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, উজবেকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন দেশ রাজনৈতিক ও ব্যবসায়িক প্রয়োজনে ভ্রমন করেছেন। এদিকে রাফিউর রহমান ইউসূফজাই সানিকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মনোনীত করায় তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানাচ্ছেন বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

রাফিউর রহমান খান ইউসুফজাই সানি বলেন, মুক্তিযুদ্ধের আগে থেকেই তার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তিনিও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির করেছেন। দলকে সুসংগঠিত করতে তিনি দীর্ঘ দিন ধরে দলের ত্যাগী ও বঞ্চিত নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে সাধারণ মানুষের পাশে থেকে সরকারের উন্নয়নের কথা প্রচার করছি। এলাকাবাসীর অনুরোধে তিনি এমপি প্রার্থী হয়েছেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে তিনি তাঁর নির্বাচনী এলাকার সকল মানুষের একটি ডাটাবেজ তৈরি করবেন। ডাটাবেজের তথ্য দেখে যার যে যোগ্যতা সেই অনুযায়ী কাজের ব্যবস্থা করবেন। এছাড়া তিনি তার শিক্ষাগত যোগ্যতা ও অভিক্ষতা কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবেন বলে উল্লেখ করেন। 

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি