০৬:১৬ এএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

১৫ ঘন্টা পেরিয়ে গেলেও চালু হয়নি গ্যাস সরবরাহ

আরিফ উর রহমান টগর | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ মার্চ ২০১৭ | | ২৫৬৮
, টাঙ্গাইল :

১৫ ঘন্টা পেরিয়ে গেলেও স্বাভাবিক হয়নি টাঙ্গাইলের গ্যাস সরবরাহ। এ নিয়ে চরম ভোগান্তির মুখে পরেছে আবাসিক ও বাণিজ্যিক গ্যাসের গ্রাহকরা।

স্থানীদের অভিযোগ, শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত টাঙ্গাইল জেলার এলেঙ্গা এলাকার পৌলী নদীতে ২০ ইঞ্চি ব্যাসের গ্যাস পাইপ লাইন ক্রসিং এর টাই ইন কাজের জন্য এলেঙ্গা মিটারিং এন্ড রেগুলেটিং স্টেশন হতে টাঙ্গাইল শহর হয়ে কুমুদীনি ডিআরএস পর্যন্ত এলাকার সকল শ্রেণীর গ্রাহকের ও ডরিন পাওয়ার প্লান্টে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে একটি জরুরি গ্যাস শাট ডাউন বিজ্ঞপ্তি প্রকাশ করে পেট্রোবাংলার কোম্পানী তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন লিমিটেড। তবে এ সময় সীমা শেষে হওয়া স্বত্তেও এখনও গ্যাস সরবরাহ চালু হয়নি।

এ কারণে জেলার আবাসিক ও বাণিজ্যিক গ্যাসের গ্রাহকদের চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে।

টাঙ্গাইল পৌর এলাকার আকুর টাকুর পাড়ার গৃহিনী রুহিনা পারভীন বলেন, শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকাতেই তাদের রান্নায় চরম সমস্যা পোহাতে হয়েছে। গ্যাস কোম্পানীর বন্ধ রাখার সে সময় সীমা শেষ হওয়া স্বত্তেও গ্যাস চালু না হওয়ায় রাতেও তাদের রান্নার কাজে চরম সমস্যা হচ্ছে। কখন গ্যাস চালু হবে এ নিয়েও বিভ্রান্তি আছেন বলেও জানান তিনি।

গ্যাসের বাণিজ্যিক গ্রাহক নিরালা হোটেলের মালিক ও জেলা হোটেল মালিক সিমিতির সাধারণ সম্পাদক মির্জা মাসুদ রুবল জানান, সারাদিন গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ব্যবসায় চরম ক্ষতি হয়েছে তাদের। প্রতিটি হোটেল ব্যবসায়ীকে রান্না নিয়ে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। শহরাঞ্চলের হোটেল গুলোতে গ্যাসের চুলা ব্যতিত অন্য কোন চুলার ব্যবহার না থাকায় এ সমস্যা আরো তীব্র হয়ে উঠেছে। এতে যেমন গ্রাহকের সমস্যা হয়েছে, তেমনি চুলার অভাবে অনেক হোটেলই রাখতে হয়েছে বন্ধ। এতে হোটেল ব্যবসায়ীদের চরম ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পেট্রোবাংলার কোম্পানী তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন লিমিটেড গাজীপুর কার্যালয়ের ব্যবস্থাপক ও গ্যাস সরবরাহ কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকীর ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা স্বত্তেও তিনি রিসিভ না করায় বন্ধ গ্যাস সরবরাহ চালু হওয়ার বিষয়টি নিশ্চিত হয়নি।

আপনার মন্তব্য লিখুন...

গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি