১২:৩৬ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে আগুনে পুড়ে নিঃস্ব প্রতিবন্ধী পরিবার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১০ মার্চ ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে খোকন মিয়া নামের এক শারিরীক প্রতিবন্ধীর টিনসেড বসতঘর। সারাদিনের ক্লান্তি শেষে রাতে বিশ্রাম নেয়ার স্থানটি পুড়ে যাওয়ায় তিনি আজ নিঃস্ব। এতে প্রায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান অসহায় ওই প্রতিবন্ধী খোকন মিয়া। 

মঙ্গলবার (৯ মার্চ)রাতে উপজেলার এলেঙ্গা পৌরসভার ভাবলা গ্রামের মৃত আলো মিয়ার ছেলে খোকন মিয়ার ঘরে আগুন লাগে । ঘণ্টাব্যাপী চেষ্টার পর স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনেন এলেঙ্গা ফায়ার সার্ভিস। এর আগেই ঘরে থাকা আসবাবপত্রসহ পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, হঠাৎ খোকন মিয়ার দো’চালা টিনের ঘরটিতে আগুন জ্বলতে দেখা যায়। পাশের বাড়ি থেকে বালতি ভরে পানি এনে আশপাশের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে থাকেন পরে এলেঙ্গা ফায়ার সার্ভিসের এক ইউনিট এসে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু এর আগেই পুরো ঘর পুড়ে যায়। শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে স্থানীয়রা জানান।

ভুক্তভোগী প্রতিবন্ধী খোকনা মিয়া জানান - আমার মাকে নিয়ে কোনোরকম ঘরটিতে আমার দিন কাটত। সারাদিন ভাবলা বাজারে কাঁচামাল বিক্রি করে কোনমতে ঘরটিতে মা'কে নিয়ে বসবাস করতাম। কিন্তু আগুনে আমার ঘরটির সঙ্গে কপালও পুড়েছে। আমি একবারে নিঃস্ব হয়ে পড়েছি। আমার আর আমার মায়ের পড়োনের কাপড় ছাড়া আর কিছুই নেই। একটি ঘর নির্মাণ করা আমার জন্য দুঃস্বপ্ন।

খোকন মিয়া আরও জানান আমার মা’ কে নিয়ে বাস করার মত যেন একটি ঘরে ব্যবস্থা হয় এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি।

এলেঙ্গা পৌরসভার কাউন্সিলর শরীফুল ইসলাম তালুকদার বলেন, আমি দুর্ঘটনা স্থল পরিদর্শন করেছি,শারিরীক প্রতিবন্ধী খোকন মিয়া যেন দ্রুত সরকারি সহযোগিতা পান এজন্য কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি