১২:৪৮ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দিনভর থেমে থেমে যানজট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে যানজটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া এই যানজট শুক্রবার সন্ধায় এ রিপোর্ট পাঠানো সময় পর্যন্ত অব্যহত রয়েছে। এই যানজট মহসড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকা পর্যন্ত বিস্তৃত হয় বলে জানা গেছে। মহাসড়কের গোড়াই এলাকায় চারলেন প্রকল্পের কাজ চলমান থাকা, মাওয়া ঘাট বন্ধ এবং পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ থাকায় এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে হাইওয়ে পুলিশ জানিয়েছে। 

পুলিশ জানায়, বৃহস্পতিবার থেকে মহাসড়কের গোড়াই এলাকায় নির্মাণাধীন আন্ডারপাস এলাকায় বৃষ্টির কারণে সৃষ্ট বড় বড় গর্তের মেরামতের কাজ শুরু হয়। এছাড়া আরিচা ও মাওয়া ঘাটে ফেরি চলাচল ব্যবহত হওয়ায় ওই এলাকায় চলাচলকারী অধিকাংশ ট্রাক বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচল শুরু করছে। এতে মহাসড়কে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত যানবাহন চলায় বৃহস্পতিবার রাতে মহাসড়কের ওই এলাকায় থেমে থেমে যান চলতে শুরু করে। শুক্রবার সকালে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তবে দিনভর গোড়াই এলাকার উভয় পাশে প্রায় তিন কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। বিকেলের দিকে হঠাৎ যানবাহনের চাপ বাড়ায় যানজটও বাড়ে। বিকেলে মহাসড়কে গিয়ে দেখা যায়, উত্তরাঞ্চলের দিকে যানবাহন চললেও ঢাকার দিকে যানবাহন থেমে আছে। 

ঢাকাগামী ট্রাক চালক আবু হানিফ জানান, আরিচা ফেরিঘাট দিয়ে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় তিনি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে ঢাকা যাচ্ছেন। গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, টানা বৃষ্টিতে গোড়াই এলাকার ২০০ গজ রাস্তায় অসংখ্য খানাখন্দকের সৃষ্টি হয়। বৃহস্পতিবার থেকে ওই খানাখন্দক এলাকায় সংস্কার কাজ শুরু করে সড়ক ও জনপ বিভাগ। মাওয়া ঘাট বন্ধ এবং পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় এই মহাসড়ক দিয়ে যানবাহন বৃদ্ধি পেয়েছে। এতে যানবাহন ধীরগতিতে চলছে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি