০৫:২২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জাতীয় শোক দিবসে উপজেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

জাতীয় পতাকা একটি রাষ্ট্রের সার্বভৌমত্বের প্রতীক। রাষ্ট্রীয়ভাবে পালনকৃত বিভিন্ন শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার বিধান রয়েছে। জাতীয় শোক দিবস সমুহে সরকারি প্রতিষ্ঠান ছাড়াও আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ব্যাক্তি পর্যায়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। কিন্তু প্রায়শই দেখা যায় জনসাধারণ সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনমিত রাখে না।

এ বিষয়ে ইতোপর্বে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিয়ম না মানার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাও করা হয়েছে। জাতীয় পতাকা সঠিকভাবে অর্ধনমিত রাখার নিয়ম সংক্রান্ত ক্যাম্পেইন পরিচালনা করেছে টাঙ্গাইল সদর উপজেলা প্রশাসন।

জাতীয় পতাকা সঠিক নিয়মে অর্ধনমিত রাখার পদ্ধতি সবাইকে শেখাতে শুক্রবার সকালে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারনের মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নিয়ম সংক্রান্ত ক্যাম্পেইন পরিচালনা করছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম। মো. সাইদুল ইসলামের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণের মধ্যে এ বিষয়ে সচেতনতা তৈরি ও সঠিক নিয়ম হাতে কলমে শেখানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম বলেন, জাতীয় পতাকা একটি রাষ্ট্রের সার্বভৌমত্বের প্রতীক। এই মুজিব বর্ষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাজ্ঞালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী, আমাদের জাতীয় শোক দিবস, এ দিবসে সবাই যেনো সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনির্মিত রেখে যথাযথ সম্মান প্রদর্শন করতে পারে সে লক্ষেই আমাদের এই আয়োজন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি