০৫:২১ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

২০ বছরের মধ্যে সর্বোচ্চ যানবাহন পারাপার, বঙ্গবন্ধু সেতুর নতুন রেকর্ড

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৩১ জুলাই ২০২০ | |
, টাঙ্গাইল :

করোনায় গাদাগাদি করে চলাচলে সরকারি বিধিনিষেধ থাকলেও থেমে নেই ঢাকা থেকে উত্তরাঞ্চলের দিকে ঘরমুখো মানুষের ঈদযাত্রা। মানুষজন তাদের প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে ৪৮ হাজার ৩২১টি যানবাহন। এবারে এটি ছিল বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের পর গত ২০ বছরের মধ্যে সর্বোচ্চ যানবাহন পারাপার।

এরমধ্যে ঢাকা থেকে উত্তরের দিকে পারাপার হয়ে ৩২ হাজার ৮৫টি এবং উত্তরাঞ্চল থেকে ঢাকার দিকে যায় ১৬ হাজার ২৩৬টি। জেলার ব্যস্ততম ঢাকা-রাজশাহী ও রংপুর-ঢাকা মহাসড়ক দিয়ে ওই যানবাহনগুলো সেতু পারাপার হয়।

গত বছর কোরবানির ঈদের আগে সর্বোচ্চ ৩৬ হাজার ২৪৮টি যানবাহন সিরাজগঞ্জ দিয়ে বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এবার গতবারের সংখ্যা থেকে প্রায় ১২ হাজারেরও বেশি রয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা ও টোল প্লাজার বরাত দিয়ে বগুড়া হাইওয়ে পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে ৪৮ হাজার ৩২১টি যানবাহন। এটি ছিল গত ২০ বছরের মধ্যে সর্বোচ্চ। বৃহস্পতিবারের মতো শুক্রবারও গাদাগাদি করে ট্রাকে চড়ে প্রিয়জনের সঙ্গে ঈদ করতে মানুষ ছুটছে গন্তব্যস্থলে। বৃহস্পতিবার থেকে যানবাহনের চাপ বাড়লেও হাটিকুমরুল মোড় দিয়ে শুক্রবারও নির্বিঘ্নে উত্তরাঞ্চলের দিকে মানুষজন চলাচল করতে পারছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) টোল আদায় ব্যবস্থাপনার ইনচার্জ ও নির্বাহী প্রকৌশলী আহসান নাসির বাপ্পি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ৪৮ হাজার ৩২১ যানবাহন পারাপার হওয়ায় ২ কোটি ৮৪ লাখ টাকার রাজস্ব আয় হয়েছে যা সেতু নির্মাণ হওয়ার পর এটিই ছিল সর্বাধিক।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, করোনার মধ্যেও এভাবে গাদাগাদি করে ঈদে বাড়ির যাওয়ার বিষয়টি উদ্বেগের। ঈদের পর করোনা আক্রান্তের রোগীর সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি