১১:৩৫ এএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক প্রফেসর ড. সাইফুল্লাহ

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | |
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পর প্রথম ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক পদে দায়িত্ব পেলেন এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ।

গত ৩০ জুন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি নোটিশে প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহকে দুই বছরের জন্য পরিচালক পদে দায়িত্ব দেয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা মানিক শীল বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পাড় হলেও এই প্রথম আমরা ছাত্র পরামর্শক পেলাম। এটা এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য আনন্দের সংবাদ। এর আগে বিভিন্ন সময় ছাত্র-ছাত্রীদের দাবি আদায়, সমস্যা সমাধানের জন্য প্রক্টর অফিসে যেতে হত। এখন শিক্ষার্থীদের সমস্যা উপস্থাপনের সুনির্দিষ্ট জায়গা তৈরি হয়েছে। নবনিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক শ্রদ্ধেয় প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ স্যারকে সাধারন শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

নবনিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক শ্রদ্ধেয় প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ জানান, ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তারা আছে বলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী আছে। বেশিরভাগ বিশ্ববিদ্যালয়েই ছাত্র পরামর্শক বা পরিচালক রয়েছে, আমাদের বিশ্ববিদ্যালয়েও পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) পদটি রয়েছে। প্রথম পরিচালক হিসেবে আমি চেষ্টা করব শিক্ষার্থী-শিক্ষকদের সমন্বয়ে একটি উইং তৈরি করার। চেষ্টা করব শিক্ষার্থীদের কেরিয়ার, উচ্চ শিক্ষা, মনস্তাত্বিক বিষয়সহ বিভিন্ন সমস্যা সমাধানের পরামর্শ দেয়ার। শিক্ষার্থীদের প্রতি আহবান থাকবে, তারা যেন যেকোন সমস্যার বিষয়ে আমাদেরকে জানায়। যেহুতু পদটি নতুন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম-নীতি অনুযায়ী আমাদের নীতিমালা তৈরির চেষ্টা করব। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি